বাংলা নিউজ > ময়দান > শাহিদের পর শাহিন, পাকিস্তান ক্রিকেটে ফের একবার ১০ নম্বর জার্সির মালিক আফ্রিদি
পাকিস্তানের নতুন জার্সি গায়ে শাহিন শাহ আফ্রিদি। ছবি- টুইটার (@TheRealPCB)।
পাকিস্তানের নতুন জার্সি গায়ে শাহিন শাহ আফ্রিদি। ছবি- টুইটার (@TheRealPCB)।

শাহিদের পর শাহিন, পাকিস্তান ক্রিকেটে ফের একবার ১০ নম্বর জার্সির মালিক আফ্রিদি

  • তাঁর হবু শ্বশুরের বিখ্যাত জার্সি নম্বর পরে মাঠে নামার কথা জানান শাহিন নিজেই।

বিশ্বেক্রিকেটে গত তিন দশক ধরে পাকিস্তানের মুখ উজ্জ্বল করেছেন শাহিদ আফ্রিদি,তা সে পাকিস্তানের জার্সি গায়েই হোক বা বিভিন্ন ফ্রাঞ্জাইজি ক্রিকেটে নিজের অনবদ্য পারফরম্যান্সের দ্বারাই হোক। শাহিদের অবসরের পর আরেক আফ্রিদিতে মজেছে বিশ্ব ক্রিকেট। তিনি আর কেউ নন, শাহিদের হবু জামাই শাহিন শাহ আফ্রিদি। এবার তাঁর হবু শ্বশুরেরই বিখ্যাত জার্সি নম্বর চলে গেল শাহিনের কাছে।

বিশ্বকাপ ও নিউজিল্য়ান্ড সিরিজের আগে পাকিস্তানের নতুন জার্সি উন্মোচিত হয়। আর তার পরেই নিজের জার্সি নম্বর বদলে শাহিদ আফ্রিদির বিখ্যাত ১০ নম্বর জার্সি পরে মাঠে নামার কথা জানিয়েছেন খোদ শাহিনই। পাকিস্তানের এই তরুণ ফাস্ট বোলার নিজের বোলিংয়ের মাধ্যমে বিশ্বক্রিকেটে ইতিমধ্যেই নিজের জাত চিনিয়েছেন। এবার পাকিস্তানের হয় আফ্রিদি নাম ও ১০ নম্বর জার্সির গৌরব বৃদ্ধি করার দায়িত্বও তাঁর কাঁধে।

শাহিন নিজেই এই খবরের কথা তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে জানান। তিনি লেখেন, ‘এটা শুধুমাত্র একটা জার্সি নম্বর নয়, বরং সততা, ন্যায়পরায়ণতা ও পাকিস্তানের প্রতি অসম্ভব ভালবাসার প্রতীক। লালার (শাহিদ আফ্রিদি) বিখ্যাত ১০ নম্বর জার্সি পরে আমি পাকিস্তানের প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়ায় আপ্লুত।’ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান-ডেতেই প্রথমবার শাহিনকে এই জার্সি গায়ে দেখা যেত। তবে করোনা ও নিরাপত্তার কারণে সেই সিরিজ বাতিল হতে চলেছে।

বন্ধ করুন