বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপ ফাইনালের চোটে কাবু শাহিন, ২ সপ্তাহ রিহ্যাবের পরামর্শ বিশেষজ্ঞদের

বিশ্বকাপ ফাইনালের চোটে কাবু শাহিন, ২ সপ্তাহ রিহ্যাবের পরামর্শ বিশেষজ্ঞদের

শাহিন শাহ আফ্রিদি (AP)

ক্যাচ ধরার সময়ই শাহিনের ডান পা মাটিতে আটকে যায়। ফলে তাঁর ডানহাঁটুর উপর এসে পড়ে সমস্ত চাপ। জুলাই মাসে যে হাঁটুতে তিনি চোট পেয়েছিলেন সেখানেই দ্বিতীয়বার চোট পান।

শুভব্রত মুখার্জি: মেলবোর্নে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছে ইংল্যান্ড দল। প্রথমে ব্যাট করে অল্প রানের পুঁজি হাতে নিয়েও দুরন্ত লড়াই করে পাকিস্তান। একটা সময় ইংল্যান্ডকে রীতিমতো চেপে ধরেছিল তাঁরা। ইংল্যান্ড ইনিংসে শাদাব খানের বোলিংয়ে হ্যারি ব্রুকসের একটি অনবদ্য ক্যাচ ধরেন পাক পেসার শাহিন শাহ আফ্রিদি। লং অনে ক্যাচটি ধরার সময় তিনি ডান হাঁটুতে চোট পান। সেই চোটের কারণে ফাইনালের বাকি অংশে আর খেলা হয়নি তাঁর। এবার সেই চোট সারাতেই তাঁকে দুই সপ্তাহের রিহ্যাবের পরামর্শ দিয়েছেন ডাক্তাররা।

রবিবার মেলবোর্নে ফাইনাল চলাকালীন ঘটে ঘটনাটি। ইংল্যান্ডের ইনিংসের ১৩ তম ওভারে ঘটেছিল ঘটনাটি। শাদাব খানের বলে ছয় হাঁকাতে গিয়ে ভুল টাইমিং করে বসেন হ্যারি ব্রুকস। বল দ্রুতগতিতে লং অনে থাকা শাহিনের দিকে এগিয়ে আসে। বাউন্ডারি থেকে একটু এগিয়ে এসে ক্যাচটা তালুবন্দি করেন শাহিন। ক্যাচ ধরার সময়ই শাহিনের ডান পা মাটিতে আটকে যায়। ফলে তাঁর ডানহাঁটুর উপর এসে পড়ে সমস্ত চাপ। জুলাই মাসে যে হাঁটুতে তিনি চোট পেয়েছিলেন সেখানেই দ্বিতীয়বার চোট পান। চোটের তীব্রতা এতটাই ছিল যে ম্যাচে তাঁর বাকি থাকা দুই ওভার তাঁর পক্ষে আর বল করা সম্ভব হয়নি।

পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ডের) তরফে জানানো হয়েছে 'শাহিন‌ শাহ আফ্রিদিকে দুই সপ্তাহের‌ রিহ্যাবের পরামর্শ দেওয়া হয়েছে। রবিবার আইসিসি টি-২০ বিশ্বকাপের ফাইনালে তিনি হ্যারি ব্রুকসের ক্যাচ ধরতে গিয়ে তাঁর হাঁটুর উপর বেকায়দা বসে পড়েন। সোমবার দল পাকিস্তানে উড়ে যাওয়ার আগে তাঁর স্ক্যান করা হয়েছে। তবে কোনও ধরনের চোট পাওয়া যায়নি। হাঁটুর উপর জোর পড়াতে হাঁটু বেঁকে যায় সেই কারণেই সমস্যা। স্ক্যান রিপোর্ট নিয়ে পিসিবির চিফ মেডিক্যাল অফিসার ড: নাজিবুল্লাহ সোমরোর সঙ্গে অস্ট্রেলিয়ার হাঁটু স্পেশালিস্ট ড: পিটার ডি'অ্যালেসান্দ্রোর কথা হয়েছে। বিষয়টি জেনে আশ্বস্ত হওয়া গিয়েছে যে শাহিনের কোনও চোট নেই। ও ভালো আছে এবং ফুরফুরে মেজাজে রয়েছে। পাকিস্তানে ফেরার পরে ও রিহ্যাব এবং কন্ডিশনিং প্রোগ্রামে যোগ দেবে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে। এই বিশেষ প্রোগ্রামটি করা হয়েছে ওর হাঁটুকে আরও বেশি শক্তিশালী করতে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.