বাংলা নিউজ > ময়দান > PSL 2023-এ খেলবেন? শাহিনের পুরোদমে অনুশীলনের ভিডিয়ো সেই সম্ভাবনাই উস্কে দিয়েছে

PSL 2023-এ খেলবেন? শাহিনের পুরোদমে অনুশীলনের ভিডিয়ো সেই সম্ভাবনাই উস্কে দিয়েছে

পুরোদমে বোলিং শুরু করে দিয়েছেন শাহিন শাহ আফ্রিদি।

শাহিন শাহ আফ্রিদি তাঁর জোরালো বোলিং সেশনের ভিডিয়োগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। আর সেই ভিডিয়ো দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে, তিনি খুব শীঘ্রই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসতে পারেন।

পাকিস্তান ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। মঙ্গলবার পাক স্পিডস্টার শাহিন শাহ আফ্রিদিকে পুরোদমে বোলিং অনুশীলন করতে দেখা গিয়েছে। যা নিঃসন্দেহে পাকিস্তানের সমর্থকদের স্বস্তি দিয়েছে। তারকা ক্রিকেটার তাঁর জোরালো বোলিং সেশনের ভিডিয়োগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। আর সেই ভিডিয়ো দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে, তিনি খুব শীঘ্রই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসতে পারেন।

পাকিস্তানের এই পেসার হাঁটুর চোট নিয়ে রীতিমতো জেরবার হয়েছেন। বিদেশে গিয়ে চিকিৎসা করিয়েছেন। আর এই চোটের জেরে তিনি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারেননি। এই মাসের শুরুতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে শাহিনের প্রশিক্ষণের কয়েকটি ছবি শেয়ার করেছিল। তখন সতীর্থ হরিস রাউফের সঙ্গে রিহ্যাব চলছিল তাঁর।

আরও পড়ুন: ICC ODI Rankings: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

রাউফ অবশ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে-তে জাতীয় দলে ফিরে এসেছিলেন। যে সিরিজটি ব্ল্যাকক্যাপসরা ২-১ গোলে জিতে যায়। তবে শাহিন এখনও ২২ গজে ফেরেনি। কিন্তু যে ভাবে তিনি প্রস্তুতি শুরু করেছেন, তাতে তারকা স্পিডস্টারকে ঘিরে আশা করাই যায়।

শাহিনের হাঁটুতে সমস্যা শুরু হয়েছিল ২০২২ এশিয়া কাপের আগে থেকে। এশিয়া কাপে খেলতে পারেননি শাহিন। এই টুর্নামেন্টে পাকিস্তান রানার্স-আপ হিসেবে শেষ করেছিল। তবে খেলতে না পারলেও, শাহিন দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহিতে গিয়েছিলেন। তবে সেই সময়ে তারকা পেসারকে ক্রাচের সাহায্যে হাঁটতে দেখা গিয়েছিল।

শাহিন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ফিরে এসেছিলেন। এমন কী অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য পাকিস্তানের পরিকল্পনাতেও শাহিন ছিলেন। তবে শাহিন মাঝে ফিল্ডিং করার সময়ে ফেরে হাঁটুতে চোট পান এবং তার পর থেকে পুরো হোম সিজন মিস করেছেন।

আরও পড়ুন: ইশান নয়, গিলই ওপেন করবেন, বাংলার শাহবাজ থাকবেন একাদশে?

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের অধিনায়ক শাহিনের দেশের এই টি-টোয়েন্টি লিগে ফেরার বড় সম্ভাবনা রয়েছে। যদিও কোনও আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করা হয়নি। তবে টুর্নামেন্টটি ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে। এবং ১৯ মার্চ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

অন্য দিকে পাকিস্তান আবারও নিউজিল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলবে। যা এপ্রিলে অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন