বাংলা নিউজ > ময়দান > চার বলে চার উইকেট, ম্যাচে ৬ জন ব্যাটসম্যানকে বোল্ড করে নজির আফ্রিদির
শাহিন শাহ আফ্রিদি। ছবি- গেটি ইমেজেস।
শাহিন শাহ আফ্রিদি। ছবি- গেটি ইমেজেস।

চার বলে চার উইকেট, ম্যাচে ৬ জন ব্যাটসম্যানকে বোল্ড করে নজির আফ্রিদির

টি-২০ ব্লাস্টে হ্যাম্পশায়ারের হয়ে দুরন্ত কীর্তি পাক পেসারের।

শুধু হ্যাটট্রিক করেই ক্ষান্ত হলেন না, তুলে নিলেন পরপর চার বলে চারটি উইকেট। পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদির এমন কীর্তি টি-২০ ব্লাস্টে।

মিডলসেক্সের বিরুদ্ধে হ্যাম্পশায়ারের হয়ে মাঠে নেমে এমন কৃতিত্ব অর্জন করেন আফ্রিদি। ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় (১৭.৩), চতুর্থ (১৭.৪), পঞ্চম (১৭.৫) ও শেষ (৭১.৬) বলে আফ্রিদি সাজঘরে ফেরান যথাক্রমে জন সিম্পসন, স্টিভ ফিন, থিলান ওয়ালালাউইতা ও টিম মু্র্তাঘকে। উল্লেখযোগ্য বিষয় হল, পরপর চার ব্যাটসম্যানকেই আফ্রিদি ক্লিন বোল্ড করেন।

শুধু এই চার জনকেই নয়, ম্যাচে আফ্রিদি আউট করেন আরও দুই ব্যাটসম্যানকে এবং তাঁদেরকেও বোল্ড করেই মাঠ ছাড়তে বাধ্য করেন পাক পেসার। স্টিভ এসকিনাজি ও লিউক হলম্যানের উইকেট দু'টি মিলিয়ে ম্যাচে আফ্রিদির সংগ্রহ দাঁড়ায় মোট ৬টি উইকেট।

নিজের কেরিয়ারের সেরা তো বটেই, আফ্রিদি হ্যাম্পশায়ারের হয়ে টি-২০ ক্রিকেটে সর্বকালীন রেকর্ড গড়েন ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে।

টি-২০ ক্রিকেটে পরপর চার বলে চারটি উইকেট নেওয়ার নজির অবশ্য এই প্রথম নয়। এই ফর্ম্যাটে শাহিনের আগে আরও ৬ জন ক্রিকেটারের এই কৃতিত্ব রয়েছে। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটেও মালিঙ্গা ও রশিদ খান চার বলে চার উইকেট দখল করেছেন।

বন্ধ করুন