বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেটের চাপই আলাদা, PSL জয়ী শাহিনকে ভাবী পাক অধিনায়কের তকমা দেওয়ায় নারাজ প্রাক্তনী

আন্তর্জাতিক ক্রিকেটের চাপই আলাদা, PSL জয়ী শাহিনকে ভাবী পাক অধিনায়কের তকমা দেওয়ায় নারাজ প্রাক্তনী

পাকিস্তান জার্সিতে সতীর্থদের সঙ্গে শাহিন শাহ আফ্রিদি (একেবারে ডান দিকে)। ছবি- এএফপি। (AFP)

এ মরশুমে লাহোর কালান্দার্সকে নেতৃত্ব দিয়ে প্রথমবার পিএসএল চ্যাম্পিয়ন করেন শাহিন শাহ আফ্রিদি।

‘মাত্র দিনকয়েক আগেই শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। সেই টুর্নামেন্টের ফাইনালে লাহোর কালান্দার্সকে প্রথবার পিএসএল খেতাব এনে দিয়েছেন অধিনায়ক শাহিন আফ্রিদি। মাত্র ২১ বছর বয়সে কনিষ্ঠতম অধিনায়ক হিসাবে জিতেছেন খেতাব। এরপরই লোহারের কোচ আকিব জাভেদ, শাহিনকে অন্তত টি-টোয়েন্টিতে ভাবী পাকিস্তান অধিনায়ক হিসাবে বিচার করার পরামর্শ দেন।

তবে আকিবের এই পরামর্শে খুশি নয়, বরং উদ্বেগ প্রকাশ করেছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক সলমন বাট। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘ও খুবই ভাল অধিনায়কত্ব করেছে এবং অধিনায়ক হিসাবে নিজের দক্ষতা প্রমাণ করেছে। তবে সপ্তম গিয়ারে গাড়ি চালানোর কোনো মানে হয় না। প্রায় অনেকেই (অধিনায়ক হওয়ার দাবিদার) রয়েছেন যারা প্রায় সমান বয়সী। তেমন দেখতে হলে তো বাবর তৈরি, রিজওয়ান একটা বিকল্প। চার-পাঁচজন রয়েছে যারা দলকে নেতৃত্ব দিতে সক্ষম, কিন্তু এটা দলের জন্য ভাল নয়। হ্যাঁ, লিডারশিপ গ্রুপ থাকা অবশ্যই উচিত, কিন্তু এ অধিনায়ক হতে পারে বা ওর মধ্যে দক্ষতা রয়েছে, এটা বলা উচিত নয়।’

পাক প্রাক্তনীর মতে এই বছরটা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে এবং এইসব কথা শুনে যদি কোনো খেলোয়াড় সত্যিই ভাবতে থাকেন যে তারই অধিনায়ক হওয়া উচিত, তাহলে তা দলের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। ‘খেলোয়াড়রা যদি নিজে থেকে ভাবতে থাকেন যে তাদেরই অধিনায়ক হওয়া, তাহলে সেটা দলের স্বাস্থ্যের জন্য খুবই খারাপ। পিএসএল আন্তর্জাতিক ক্রিকেটের ধারেকাছেও আসেনা। আন্তর্জাতিক ক্রিকেটের চাহিদা ও চাপ অনেক বেশি এবং সেখানে অনেক ধুরন্ধররা রয়েছেন। আমাদের সামনে ভীষণ গুরুত্বপূর্ণ একটা সিরিজ রয়েছে, বিশ্বকাপ আসছে, তাই বেশি দূরের কথা ভাবার কোনো প্রয়োজন নেই।’ মত বাটের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাতেগরম সন্দেশখালি! বারাসতে মোদীর সভার আগে দেশ জুড়ে ঝড় তুলছে বিজেপি বউয়ের কথাতেই ওঠেন-বসেন দেশের সবচেয়ে ধনী ব্যক্তি! আম্বানি পরিবারের আসল ‘ডন’ নীতা অনন্ত-রাধিকার হস্তাক্ষর অনুষ্ঠানে শ্রেয়া-অরিজিতের গান, শাহরুখের নাচ সহ হল কী কী ডাস্টবিন করে রেখেছে' লোকসভা ভোটের আগে প্রার্থী বাছাই নিয়ে অনন্ত মহারাজের তোপ অভিষ্কাকে সাজঘরে ফিরিয়ে ‘টাইম-আউট’ নিয়ে শরিফুল খোঁচা মারলেন লঙ্কাকে, শুরু বিতর্ক ফোনের ফ্ল্যাশলাইট আর সমবেত কণ্ঠে ফসিলসের হাস্নুহানা! রূপম উন্মাদনায় ভাসল কলকাতা ‘আমি হোম ডেলিভারি, ঘরে জন্মেছি; এখন লোকে বাড়িতে খাবার দেওয়া বোঝে', বললেন মমতা রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা? হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.