বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় টেস্টের আগেই ধাক্কা পাক শিবিরে, হাঁটুর চোটে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি
শাহিন শাহ আফ্রিদি (AFP)

দ্বিতীয় টেস্টের আগেই ধাক্কা পাক শিবিরে, হাঁটুর চোটে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি

  • এই মুহূর্তে শাহিন শাহ আফ্রিদির ঝুলিতে রয়েছে ৯৯ টি টেস্ট উইকেট। ফলে ১০০তম টেস্ট উইকেটটি পেতে তাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। টেস্টে ১০০টি উইকেট পেলে তিনি হবেন ১১তম পাকিস্তানি বোলার যিনি এই কৃতিত্ব অর্জন করলেন।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টেস্ট সিরিজে ১-০ ফলে এগিয়ে রয়েছে পাকিস্তান দল। এই অবস্থায় দ্বিতীয় টেস্ট শুরুর আগেই জোর ধাক্কা খেল পাক দল। তাদের অন্যতম সেরা পেসার বাঁহাতি শাহিন শাহ আফ্রিদি হাটুর চোটের কারণে ছিটকে গেলেন দ্বিতীয় টেস্ট শুরুর আগেই। গলে প্রথম টেস্টে ৪ উইকেটে জিতে সিরিজে ১-০ ফলে এগিয়ে রয়েছে পাকিস্তান। সেই টেস্ট চলাকালীন চতুর্থ দিনে হাঁটুতে চোট পান শাহিন। সেই চোট না সারার ফলেই তিনি ছিটকে গেলেন দ্বিতীয় টেস্ট থেকে।

প্রসঙ্গত প্রথম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা দল ২২২ রানে অলআউট হয়ে যায়। তাতে পাকিস্তানের হয়ে বল হাতে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার। ১৪.১ ওভার বল করে ৫৮ রান দিয়ে তিনি নিয়েছিলেন চারটি উইকেট। তবে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ৭ ওভার বোলিং করেন। যেখানে লঙ্কানরা ১০০ ওভার ব্যাট করেছিলেন। চতুর্থ দিনে শাহিন হাঁটুর অস্বস্তি নিয়েই মাঠ ছেড়েছিলেন। তবে দ্বিতীয় টেস্টে দল থেকে ছিটকে গেলেও শাহিন স্কোয়াডের সঙ্গেই থাকছেন।

এই মুহূর্তে শাহিন শাহ আফ্রিদির ঝুলিতে রয়েছে ৯৯ টি টেস্ট উইকেট। ফলে ১০০তম টেস্ট উইকেটটি পেতে তাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। টেস্টে ১০০টি উইকেট পেলে তিনি হবেন ১১তম পাকিস্তানি বোলার যিনি এই কৃতিত্ব অর্জন করলেন। উল্লেখ্য পাকিস্তানের পরবর্তী সিরিজ শুরু হবে ১৬ অগস্ট। নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা। তবে সম্পূর্ণ সুস্থ হয়ে সেই সিরিজে আদৌ শাহিন খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

বন্ধ করুন