বাংলা নিউজ > ময়দান > নেপালের প্রিমিয়ার লিগে খেলবেন ৪৬ বছরের প্রাক্তন পাক অলরাউন্ডার শহিদ আফ্রিদি
 লঙ্কা প্রিমিয়ার লিগে শহিদ আফ্রিদি
 লঙ্কা প্রিমিয়ার লিগে শহিদ আফ্রিদি

নেপালের প্রিমিয়ার লিগে খেলবেন ৪৬ বছরের প্রাক্তন পাক অলরাউন্ডার শহিদ আফ্রিদি

  • কাঠমান্ডু কিংস একাদশের হয়ে শহিদ আফ্রিদিকে খেলতে দেখা যাবে। তিনি সতীর্থ হিসেবে পাবেন নেপাল ক্রিকেটের সুপারস্টার সন্দীপ লামিছানেকে।

বুম বুম আফ্রিদি এবার এভারেস্টের পথে হাঁটছেন। ৪৬ বছরের প্রাক্তন পাক ক্রিকেটার আবার ব্যাট হাতে বাইস গজ দাপাতে চলেছেন। এবার নেপালের টি-টোয়েন্টি ক্রিকেটে খেলতে চলেছেন শহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক খেলবেন নেপালের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা  ‘এভারেস্ট প্রিমিয়ার লিগ’। কাঠমান্ডু কিংস একাদশের হয়ে তাঁকে খেলতে দেখা যাবে। তিনি সতীর্থ হিসেবে পাবেন নেপাল ক্রিকেটের সুপারস্টার সন্দীপ লামিছানেকে। 

দলের প্রচার অনুষ্ঠানে এক ভিডিয়ো বার্তায় আফ্রিদির উদ্দেশ্যে লামিছানে বলেছেন, ‘কাঠমান্ডু কিংস একাদশের দলে স্বাগতম। এখানকার মাঠে আপনাকে দেখতে সবাই উন্মুখ। আর আমি ব্যক্তিগতভাবে জানি, নেপাল সফরে আপনার দারুণ সময় কাটতে যাচ্ছে। আমাদের দলে আপনাকে দেখতে মরিয়া আমি।’ আসলে নেপালে এই প্রথম ক্রিকেট খেলতে যাচ্ছেন আফ্রিদি। সেখানে ক্রিকেটের মহাতারকাকে অভ্যর্থনা জানাতে তৈরি নেপালের ক্রিকেট প্রেমীরা।

পাকিস্তানের সুপারস্টারও মুখিয়ে রয়েছেন নেপাল সফরের দিকে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবরের এই টুর্নামেন্টে আবার একসঙ্গে খেলবেন দুজন। প্রতিযোগিতাটি হবে কীর্তিপুরে ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে। পাকিস্তানি অলরাউন্ডার বলেছেন, ‘কাঠমান্ডুতে এটাই হবে আমার প্রথম সফর। আমি উত্তেজিত এবং সেখানে যেতে মরিয়া।’ সংবাদ সম্মেলনে তাকে করা প্রথম প্রশ্ন ছিল, কয়টা ছক্কা মারতে যাচ্ছেন? হেসে আফ্রিদির জবাব, ‘সেটা নির্ভর করছে ওই দিনের বোলিংয়ের ওপর। তবে নেপালের মানুষদের বিনোদন দিতে আমি সর্বোচ্চ চেষ্টা করবো।’ 

লেগস্পিনার লামিছানের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল আফ্রিদির সঙ্গে। লর্ডসে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি বিশ্ব একাদশের সতীর্থ ছিলেন তারা। এছাড়া পাকিস্তান সুপার লিগ ও আফগানিস্তান প্রিমিয়ার লিগে আফ্রিদি ও লামিছানে ছিলেন প্রতিদ্বন্দ্বী। এবার তারা একই দলের হয়ে এক সঙ্গে মাঠে নামবেন। নেপালের ক্রিকেট ভক্তরাও এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে রয়েছে।

বন্ধ করুন