বাংলা নিউজ > ময়দান > T20 নেতৃত্ব ছাড়ার পর কোহলিকে বিশেষ পরামর্শ আফ্রিদির, বিরাট অনুরাগীরা খুশি হবেন না নিশ্চিত
রোহিত শর্মা, শাহিদ আফ্রিদি ও বিরাট কোহলি।
রোহিত শর্মা, শাহিদ আফ্রিদি ও বিরাট কোহলি।

T20 নেতৃত্ব ছাড়ার পর কোহলিকে বিশেষ পরামর্শ আফ্রিদির, বিরাট অনুরাগীরা খুশি হবেন না নিশ্চিত

  • টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হিসেবে রোহিতের শান্ত ও আগ্রাসী, উভয় দিকটিই দেখতে চান প্রাক্তন পাক তারকা।

টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে আশাবাদী শাহিদ আফ্রিদি। প্রাক্তন পাক অধিনায়ক রোহিতের সঙ্গে আইপিএল খেলার সুবাদে সামনে থেকে দেখেছেন হিটম্যানকে। সেই নিরিখে ভারতের নতুন টি-২০ অধিনায়ক হিসেবে রোহিতের শান্ত ও আগ্রাসী, উভয় দিকটিই দেখতে চাইছেন আফ্রিদি।

সেই সঙ্গে বিরাট কোহলিকেও বিশেষ পরামর্শ দেন পাক তারকা। আফ্রিদির পরামর্শ কোহলি অনুরাগীদের বিশেষ পছন্দ হবে না নিশ্চিত। পাক অল-রাউন্ডার কোহলিকে ক্যাপ্টেন্সি ছেড়ে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে মাঠে নামার কথা বলেন।

আফ্রিদি স্পষ্ট জানান, ভারত-পাকিস্তানের মতো দেশে জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়া সহজ কাজ নয়। শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে মাঠে নামলে তুলনায় চাপ কম থাকে।

আফ্রিদি বলেন, ‘রোহিতের নেতৃত্বের প্রসঙ্গ তুললে, এটা হওয়ারই ছিল। আমি একবছর ওর সঙ্গে খেলেছি (ডেকান চার্জার্সে)। ও একজন দারুণ ক্রিকেটার, যার শট বাছাইয়ের দক্ষতা অসাধারণ। ও সচরাচর শান্ত থাকে, তবে প্রয়োজনে আগ্রাসনও দেখায়। আমরা ওর উভয় দিকটিই দেখতে পাব। আগেই যেটা বললাম, এই নেতৃত্ব বদলটা অবধারিত ছিল। ওর অবশ্যই সুযোগ পাওয়া উচিত ছিল।’

পরে কোহলি প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘আমি মনে করি যে, কোহলির শুধুমাত্র ক্রিকেটার হিসেবে মাঠে নামার সিদ্ধান্ত নেওয়া উচিত। তাতে চাপ কম থাকবে। তাছাড়া ও পর্যাপ্ত ক্রিকেট খেলেছে। তাহলে ও নিজের ব্যাটিং উপভোগ করতে পারবে, কেননা ভারত-পাকিস্তানের মতো দেশে ক্যাপ্টেন্সি করা সহজ নয়। যতদিন তুমি ভালো ক্যাপ্টেন্সি করবে, সবকিছু সাবলীল থাকবে।’

বন্ধ করুন