বাংলা নিউজ > ময়দান > লামিচানের দেশে টি-২০ লিগে খেলতে উপস্থিত হলেন শাহিদ আফ্রিদি
দর্শকদের সামনে শহিদ আফ্রিদি (ছবি:পাকিস্তান সুপার লিগ) 
দর্শকদের সামনে শহিদ আফ্রিদি (ছবি:পাকিস্তান সুপার লিগ) 

লামিচানের দেশে টি-২০ লিগে খেলতে উপস্থিত হলেন শাহিদ আফ্রিদি

  • বিশ্ব ক্রিকেটের ইতিহাসে ব্যাট হাতে অন্যতম বিধ্বংসী ক্রিকেটার তিনি। পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক, তিনি হলেন শাহিদ আফ্রিদি। দেশের জার্সিতে টি-২০ বিশ্বকাপ জয়েও নজির রয়েছে তার। সারা বিশ্ব জুড়ে তিনি বিভিন্ন টি-২০ লিগে খেলেছেন।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে ব্যাট হাতে অন্যতম বিধ্বংসী ক্রিকেটার তিনি। পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক, তিনি হলেন শাহিদ আফ্রিদি। দেশের জার্সিতে টি-২০ বিশ্বকাপ জয়েও নজির রয়েছে তার। সারা বিশ্ব জুড়ে তিনি বিভিন্ন টি-২০ লিগে খেলেছেন। নিজের ক্রিকেট জীবনের সায়াহ্নে দাঁড়িয়ে এবার নেপালের টি-২০ লিগ খেলার উদ্দেশ্যে রওনা হলেন তিনি।

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে শুক্রবার বাংলাদেশ থেকে বিমানে উঠেছেন বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল। পাকিস্তানের শাহিদ আফ্রিদিও এই লিগে খেলবেন। তবে আফ্রিদি এই লিগে মাত্র ২টি ম্যাচে খেলবেন। টুর্নামেন্ট খেলার উদ্দেশ্যে তিনি কাঠমান্ডুতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন। উল্লেখ্য ইপিএল-এ খেলার পাশাপাশি নিজের ফাউন্ডেশনের জন্য নেপালে কিছু কাজও করবেন তিনি।

প্রসঙ্গত কাঠমান্ডু কিংস ইলেভেনের হয়ে খেলার বিষয়ে নথিভুক্ত করা হয়েছে আফ্রিদিকে। কাঠমান্ডু বিমানবন্দরে আফ্রিদিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন পাকিস্তান দূতাবাসের কর্তারা। যা নিয়ে বিতর্ক কম তৈরি হয়নি। পরবর্তীতে তাদের তরফে ব্যাখ্যা দেওয়া হয় সৌজন্য দেখাতেই তারা তাকে স্বাগত জানাতে গিয়েছিলেন।

উল্লেখ্য নেপাল ক্রিকেটের সবথেকে বড় তারকা স্পিনার সন্দীপ লামিচানে। যিনি আবার আইপিএলেও নথিভুক্ত হওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন। সেই লামিচানে, আফ্রিদির দলের অধিনায়ক। শনিবার ত্রিভুবন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। কিংস ইলেভেন খেলবে ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে।

বন্ধ করুন