বাংলা নিউজ > ময়দান > পিএসএলে প্রত্যাবর্তন সুখকর হল না, বল হাতে লজ্জার নজির শাহিদ আফ্রিদির
শাহিদ আফ্রিদি। ছবি- টুইটার (@thePSLt20)।

পিএসএলে প্রত্যাবর্তন সুখকর হল না, বল হাতে লজ্জার নজির শাহিদ আফ্রিদির

  • পিএসএলে বেদম মার খেয়ে লজ্জার রেকর্ড গড়ে ফেললেন ৪১ বছর বয়সি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক

শুভব্রত মুখার্জি: করোনার কারণে চলতি পাকিস্তান সুপার লিগের প্রথমভাগে খেলা হয়নি পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদির। করোনা মুক্ত হয়ে তিনি পিএসএলে ২২ গজে ফিরেছেন। ক্যারিয়ারের শেষ পিএসএল খেলতে নেমেছেন শাহিদ আফ্রিদি। স্বাভাবিকবাবেই তিনি চাইবেন দারুণ পারফরম্যান্স করে এবারের আসর শেষ করতে। প্রত্যাবর্তনটা একেবারেই সুখকর হল না শাহিদ আফ্রিদির। পিএসএলে বেদম মার খেয়ে লজ্জার রেকর্ড গড়ে ফেললেন ৪১ বছর বয়সি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

বোলিং করতে এসে পিএসএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড এখন রয়েছে তার ঝুলিতে। গতকাল ইসলামাবাদ ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল আফ্রিদির দল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। ম্যাচে আফ্রিদির দল হেরেছে ৪৩ রানের বড় ব্যবধানে। আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২২৯ রান করে ইসলামাবাদ। এর মধ্যে আফ্রিদি নিজের ৪ ওভারে ৬৭ রান! যা পিএসএলের ইতিহাসে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রান দেওয়ার লজ্জার বোলিংয়ের রেকর্ড। এতদিন এই নজির ছিল পাকিস্তানের হয়ে ১টি করে টেস্ট ও ওয়ানডে খেলা বাঁহাতি স্পিনার জাফর গহরের। তিনি দিয়েছিলেন ৬৫ রান।

তবে শুধু বল হাতে নয় আফ্রিদির ব্যাট হাতেও সময়টা খারাপ গিয়েছে। নিজের গোটা ক্যারিয়ারে যেখানে ছক্কা মারার জন্য খ্যাত আফ্রিদি সেখানে তাকেই বল হাতে ৮টি ছক্কা হজম করতে হয়েছে! যার মধ্যে ৫টি ছয় মেরেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মঈন খানের ছেলে আজম খান। হার্ডহিটার এই ব্যাটার ব্যাট হাতে এদিন ৮ বলে ৪ রান করে আউট হয়েছেন।

বন্ধ করুন