বাংলা নিউজ > ময়দান > বাবর আজমকে নেতৃত্ব থেকে সরাতে চেয়েছিলেন শাহিদ আফ্রিদি! নাজাম শেঠির বিস্ফোরক দাবি

বাবর আজমকে নেতৃত্ব থেকে সরাতে চেয়েছিলেন শাহিদ আফ্রিদি! নাজাম শেঠির বিস্ফোরক দাবি

বাবর আজম (ছবি-এএফপি)

বাবর আজমকে পাকিস্তান ক্রিকেটের নেতৃত্ব থেকে সরাতে চেয়েছিলেন শাহিদ আফ্রিদি! এমনটাই দাবি করেছেন PCB প্রধান নাজাম শেঠি। এরফলে ফের বিতর্কে পাকিস্তানের ক্রিকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান বলেছেন যে শাহিদ আফ্রিদির নেতৃত্বে অন্তর্বর্তী নির্বাচন কমিটি বাবর আজমকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিল।

বাবর আজমকে পাকিস্তান ক্রিকেটের নেতৃত্ব থেকে সরাতে চেয়েছিলেন শাহিদ আফ্রিদি! এমনটাই দাবি করেছেন PCB প্রধান নাজাম শেঠি। এরফলে ফের বিতর্কে পাকিস্তানের ক্রিকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নাজাম শেঠি প্রকাশ করেছেন যে শাহিদ আফ্রিদির নেতৃত্বে অন্তর্বর্তী নির্বাচন কমিটি বাবর আজমকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিল। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক আফ্রিদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের জন্য পুরুষদের জাতীয় নির্বাচক কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

নাজাম শেঠি একটি ইউটিউব চ্যানেলে বলেছিলেন, ‘আমরা দায়িত্ব নেওয়ার সময় একটি অন্তর্বর্তী নির্বাচন কমিটি করেছিলাম। নির্বাচকরা বোর্ডে আসার আগে, তারা আমাদের বলেছিল যে কিছু পরিবর্তন করা দরকার এবং বাবরকেও অধিনায়ক হিসাবে প্রতিস্থাপন করা দরকার।’ তিনি আরও বলেন, ‘তবে নিয়োগ পাওয়ার সঙ্গে সঙ্গে তারা বলেছিল বাবরের বদলির কোনও প্রয়োজন নেই। আমি তাদের বলেছিলাম যে আপনারা আপনাদের মন পরিবর্তনের অধিকারী।’ নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর শাহিদ আফ্রিদি বৈঠকের জন্য সময় না পাওয়ায় পদ থেকে পদত্যাগ করেন। শাহিদ আফ্রিদির জায়গায় এসেছেন হারুন রশিদ।

আরও পড়ুন… রিঙ্কু সিং ঝড়ের মাঝেই নাইট সমর্থকদের হাসিকে দ্বিগুণ করে শহরে চলে এলেন লিটন দাস

নাজাম শেঠি বলেন, যতদিন পাকিস্তানের হয়ে ম্যাচ জিততে থাকবে ততদিন বাবর অধিনায়ক থাকবেন। নাজাম শেঠি বলেন, ‘যতদিন বাবর একজন সফল ব্যাটসম্যান এবং একজন সফল অধিনায়ক থাকবেন, ততদিন তিনি অধিনায়ক থাকবেন। আপনি যদি সিরিজ হারতে থাকেন তবে লোকেরা আপনার অধিনায়কত্ব এবং অন্যান্য গুণাবলী নিয়ে প্রশ্ন তুলতে শুরু করবে।’ গত সপ্তাহে, নাজাম শেঠি টুইটারে জানিয়েছিলেন এবং বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে জল্পনা-কল্পনার অবসান ঘটানোর বার্তা দিয়েছিলেন।

নাজাম শেঠি টুইটারে লেখেন, ‘বাবর আজম আজ আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। আমি তাঁকে বলেছিলাম যে সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি জাতীয় দলের নেতৃত্ব দেবে। এবং তারপরই @TheRealPCB স্কোয়াড ঘোষণা করা হয়েছে। তাই যারা ভুয়া খবর ছড়াচ্ছিল তারা সকলেই আজ চাকরির হারাবে।’ শেঠিও স্বীকার করেছেন যে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য বাবর আজমকে অধিনায়ক ঘোষণা করার আগে তিনি মিকি আর্থারের সঙ্গে কথা বলেছেন।

আরও পড়ুন… LSG-কে হারিয়ে জয়ের ট্র্যাকে ফিরতে তৈরি RCB, দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

নাজাম শেঠি বলেন, ‘আমি মিকিকে জিজ্ঞেস করলাম, আপনি কী নিউজিল্যান্ড সিরিজে একজন অধিনায়ক চান নাকি দুইজন অধিনায়ক চান? তার সঙ্গে আলোচনার পর আমরা সাদা বলের ফর্ম্যাটের জন্য একজন অধিনায়ক রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমি তাঁকে বলেছিলাম, আপনি যখন আসবেন, আপনি বাবরের সঙ্গে বসতে পারেন এবং তারপর সেখান থেকে সিদ্ধান্ত নিতে পারেন।’

তিনি আরও বলেন, ‘পিসিবি প্রাথমিকভাবে এক বছরের চুক্তি স্বাক্ষর করবে এবং আর্থার এশিয়া কাপ এবং ২০২৩ বিশ্বকাপের জন্য পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে থাকবেন। আমি কিছু নির্বাচক নিয়োগের বিষয়ে মিকির কাছ থেকেও অনুমোদন নিয়েছিলাম, কারণ মিকি এবং তাঁর দল আসছে বলে ইতিমধ্যেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাই চুক্তি স্বাক্ষরের আগে কেন তাদের থেকে বোর্ড পরামর্শ নেবে না।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল প্রথম ভারতীয় হিসেবে গড়লেন নজির, অলিম্পিক অর্ডারে সম্মানিত শুটার অভিনব বিন্দ্রা ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.