বাংলা নিউজ > ময়দান > IPL 22: মাটির মানুষ, কিট ব্যাগে শুয়ে গল্প করত: শাহরুখ প্রসঙ্গে প্রাক্তন পাক অধিনায়ক

IPL 22: মাটির মানুষ, কিট ব্যাগে শুয়ে গল্প করত: শাহরুখ প্রসঙ্গে প্রাক্তন পাক অধিনায়ক

শাহরুখ খান (KKR Twitter)

উঠে এল 'মাটির মানুষ' শাহরুখের সম্বন্ধে অজানা তথ্য। সাজঘরে ক্রিকেটাররা যখন সোফাতে বসে আড্ডা দিচ্ছিলেন তখন শাহরুখ নাকি মেঝেতে কাট ব্যাগের উপর বসে সকলের সঙ্গে আড্ডাতে মেতেছিলেন!

শুভব্রত মুখার্জি: ২০০৮ সালে পথচলা শুরু হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের। টানা ১৫ বছর ধরে চলা এই টুর্নামেন্টের সাফল্যের গ্রাফ দিন দিন উর্ধমুখী। যে কোনও পরিবেশ, পরিস্থিতিতেও এই টুর্নামেন্টের আয়োজন কোনওভাবেই আটকায়নি। করোনার ফলে টুর্নামেন্ট আয়োজন ব্যহত হলেও তা বন্ধ হয়নি। সারা বিশ্বের সমস্ত ফ্রাঞ্চাইজি লিগের মধ্যে জনপ্রিয়তম এই লিগ। ২০০৮ সালে এই লিগে পাকিস্তানের ক্রিকেটাররাও অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলেন। যদিও পরবর্তীতে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটায় ২০০৯ সাল থেকে তারা আর খেলার সুযোগ পাননি। ২০০৮ সালে কেকেআরের হয়ে খেলেছিলেন প্রাক্তন পাক অধিনায়ক তথা বাঁহাতি ওপেনার সলমন বাট। আইপিএলের স্মৃতিচারণ করতে গিয়ে তার উপলব্ধি শাহরুখ খান একেবারেই মাটির মানুষ। মেঝেতে কিট ব্যাগের উপর শুয়েও তাদের সঙ্গে আড্ডা দিতে কুন্ঠাবোধ করতেন না 'কিং খান'।

প্রসঙ্গত ২০০৮ সালে মোট ১১ জন পাকিস্তানি ক্রিকেটার আইপিএলে খেলেছিলেন। যাদের মধ্যে অন্যতম ছিলেন সলমন বাট। তিনি কলকাতার হয়ে মোট ৭টি ম্যাচ খেলার সুযোগ পান। যার‌ মধ্যে একটি ম্যাচে অর্ধশতরানও করেছেন তিনি। আইপিএলের সেই দিনগুলোর স্মৃতিচারণায় তার কথায় উঠে এল এক অজানা কাহিনী। উঠে এল 'মাটির মানুষ' শাহরুখের সম্বন্ধে অজানা তথ্য। সাজঘরে ক্রিকেটাররা যখন সোফাতে বসে আড্ডা দিচ্ছিলেন তখন শাহরুখ নাকি মেঝেতে কাট ব্যাগের উপর বসে সকলের সঙ্গে আড্ডাতে মেতেছিলেন!

'ক্রিকেট ডেন' নামক এক ইউটিউব চ্যানেলে সলমন বাট বলেন 'প্রত্যেক ক্রিকেটারকে শাহরুখ খান নাইট রাইডার্সের হেলমেট উপহার দিয়েছিলেন। খুব ভারি ছিল হেলমেটটা। দলের মালিকদের মধ্যে শাহরুখ খান এবং জুহি চাওলা উপস্থিত ছিলেন। তারা দুটো বড় ইন্ডাস্ট্রিকে একত্রিত করেছিল ক্রিকেট এবং বলিউড। কেকেআরের আত্মপ্রকাশ অনুষ্ঠান বিরাট বড় হিট ছিল। আমাদের জন্য এই অভিজ্ঞতাটা আলাদা ছিল। আমার মনে আছে ড্রেসিংরুমে আমার সঙ্গে শাহরুখ খানের দেখা হয়েছিল। উনি তখন একটা কিট ব্যাগের উপর শুয়ে ছিলেন। গোটা দলের সমস্ত ক্রিকেটাররা সোফাতে বসেছিল। সবাই একে অপরের সঙ্গে আড্ডা দিচ্ছিল। শাহরুখ একদম মাটির মানুষ। প্রত্যেক ক্রিকেটারের খুব খেয়াল রাখত। ওর মধ্যে মালিক ব্যাপারটা ছিলই না।'

বন্ধ করুন