বাংলা নিউজ > ময়দান > IPL নিলামে ঝড় তোলার পরেই ব্যাট হাতে ম্যাচ জেতালেন শাহরুখ খান

এবার আইপিএল নিলামে অখ্যাত শাহরুখ খানকে নিয়ে রীতিমতো টানাটানি পড়ে যায়। আনক্যাপড এই ঘরোয়া ক্রিকেটারকে শেষমেশ ৫ কোটি ২৫ লক্ষ টাকার বিশাল অঙ্কে দলে নেয় প্রীতি জিন্টার পঞ্জাব কিংস।

আইপিএল নিলামে কার্যত ঝড় তোলার পর তামিলনাড়ুর মিডল অর্ডার ব্যাটসম্যান ব্যাট হাতে মাঠে নেমেই তামিলনাড়ুকে ম্যাচ জেতালেন। বিজয় হাজারে ট্রফিতে পঞ্জাবের বিরুদ্ধে দীনেশ কার্তিকদের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন শাহরুখ। দুরন্ত হাফ-সেঞ্চুরি করে অপরাজিত থাকেন পঞ্জাব কিংসের আঙিনায় ঢুকে পড়া তরুণ তুর্কি।

যদিও তামিলনাড়ুর জয়ে ব্যাট হাতে অবদান রাখেন নায়ারন জগদীশান এবং বাবা অপরাজিতও। কার্তিকও খেলেন ছোটখাটো ইনিংস। তবে ম্যাচে ফিনিশারের ভূমিকা যথাযথ পালন করেন শাহরুখ।

প্রথমে ব্যাট করে পঞ্জাব নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৮৮ রান তোলে। আইপিএল নিলামে অবিক্রিত থাকা গুরকিরত সিং মন নিলামে উপেক্ষিত হওয়ার ক্ষোভ উগড়ে দেন ব্যাট হাতে। ১৪টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১২১ বলে ১৩৯ রান করে অপরাজিত থাকেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু ৪৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৮৯ রান তুলে নেয়। জগদীশান ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৩ বলে ১০১ রান করে ক্রিজ ছাড়েন। বাবা অপরাজিত করেন ৮৮ রান। দীনেশ কার্তিক ১৩ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন। শাহরুখ খান ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৫ রান করে নট-আউট থাকেন। সিদ্ধার্থ কউল ২টি ও সন্দীপ শর্মা ১টি উইকেট নেন।

বন্ধ করুন