বাংলা নিউজ > ময়দান > সিরিজের প্রথম ম্যাচেই শাই হোপের শতরান, নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারাল WI

সিরিজের প্রথম ম্যাচেই শাই হোপের শতরান, নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারাল WI

সিরিজের প্রথম ম্যাচে জয় পেল ওয়েস্ট ইন্ডিজ (ছবি:টুইটার ওয়েস্ট ইন্ডিজ)

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ সুপার লিগের অধীনে, ওয়েস্ট ইন্ডিজ এবং নেদারল্যান্ডসের মধ্যে তিন ম্যাচের একটি একদিনের আন্তর্জাতিক সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজের মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে যেন নতুন যুগের সূচনা হয়ে গেল। কারণ এখন দলের অধিনায়ক নিকোলাস পুরান।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ সুপার লিগের অধীনে, ওয়েস্ট ইন্ডিজ এবং নেদারল্যান্ডসের মধ্যে তিন ম্যাচের একটি একদিনের আন্তর্জাতিক সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজের মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে যেন নতুন যুগের সূচনা হয়ে গেল। কারণ এখন দলের অধিনায়ক নিকোলাস পুরান। আইপিএল ২০২২-এর মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন কায়রন পোলার্ড। এমন পরিস্থিতিতে নতুন অধিনায়ক ঘোষণা করতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে।

নিকোলাস পুরানকে ওয়েস্ট ইন্ডিজ দলের সীমিত ওভারের অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল এবং অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচে একটি দুর্দান্ত জয় নিবন্ধন করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ দল বর্তমানে নেদারল্যান্ডস সফরে রয়েছে। যেখানে দলটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে জিতেছে। এভাবেই দৃঢ়তার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে নতুন যুগের সূচনা হল। এই ম্যাচে ক্যারিবিয়ান দল সহজেই জিতেছে।

এই ম্যাচের কথা বলতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক নিকোলাস পুরান টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। এমন পরিস্থিতিতে প্রথমে ব্যাট করতে গিয়ে বৃষ্টি বিঘ্নিত ম্যাচটি ৪৫ ওভারে নামিয়ে আনা হয়। যেখানে নেদারল্যান্ডস দল সাত উইকেট হারিয়ে ২৪০ রান করে। নেদারল্যান্ডসের হয়ে স্কট এডওয়ার্ডস ৫৮ রান করেন এবং বিক্রমজিৎ সিং ৪৭ রান করেন। ৩৯ রান আসে ম্যাক্স ওদাদের ব্যাট থেকে।

নেদারল্যান্ডসের প্রায় প্রতিটি ব্যাটসম্যানই শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন কাইলি মেয়ার্স ও আকিল হোসেন। নেদারল্যান্ডসের রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দল ৪৫ ওভারে ২৪৭ রানের লক্ষ্য পায়। যা শাই হোপের সেঞ্চুরির ভিত্তিতে ৪৩তম ওভারের প্রথম বলেই সাত উইকেট বাকি থাকতেই পূরণ করে। হোপ ১৩০ বলে করেন অপরাজিত ১১৯ রান, শামার ব্রুকস করেন ৬০ রান ও ব্র্যান্ডন কিং অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলেন। ম্যাচের সেরা হয়েছেন শাই হোপ।

বন্ধ করুন