বাংলা নিউজ > ময়দান > তিন ফর্ম্যাটেই BCB-র কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন শাকিব, T20-তে নেই তামিম
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।

তিন ফর্ম্যাটেই BCB-র কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন শাকিব, T20-তে নেই তামিম

  • মোট পাঁচজন ক্রিকেটারের সঙ্গে তিন ফর্ম্যাটেই কেন্দ্রীয় চুক্তি সেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আইসিসির নির্বাসনের জন্য গত বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন শাকিব আল হাসান। নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার পর পুনরায় বিসিবির কেন্দ্রীয় চুক্তির আওতায় ফিরলেন তারকা অল-রাউন্ডার।

মে থেকে ডিসেম্বর পর্যন্ত কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের যে তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, তাতে তিন ফর্ম্যাটেই নাম রয়েছে শাকিবের। সুতরাং টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাটেই শাকিব রয়েছে বিসিবির কেন্দ্রীয় চুক্তির আওতায়।

উল্লেখযোগ্য বিষয় হল, বিসিবির টি-২০ চুক্তি থেকে বাদ পড়েছেন তামিম ইকবাল। আসন্ন টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মাঠে নামতে দেখা যাবে না তামিমকে। সংক্ষিপ্ত ফর্ম্যাটে সিনিয়র তারকাকে নিয়ে অবস্থান স্পষ্ট হওয়ার পরেই বিসিবি তামিমকে টি-২০ চুক্তি থেকে বাদ দেয়। তবে তাঁর সঙ্গে টেস্ট ও ওয়ান ডে'র চুক্তি বজায় রাখা হয়েছে।

মোট পাঁচজন ক্রিকেটারের সঙ্গে তিন ফর্ম্যাটেই কেন্দ্রীয় চুক্তি সেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শাকিব ছাড়া বাকি চারজন হলেন মুশফিকুর রহিম, লিটন দাস, তাস্কিন আহমেদ ও শোরিফুল ইসলাম। তামিম ছাড়া মেহেদি হাসান ও তাইজুল ইসলামের সঙ্গে টেস্ট ও ওয়ান ডে'র জন্য চুক্তি সেরেছে বাংলাদেশ বোর্ড।

বিসিবি ওয়ান ডে ও টি-২০ চুক্তিতে রেখেছে মাহমুদুল্লাহ, মুস্তাফিজুর, সইফুদ্দিন ও আফিফ হোসেনকে। এছাড়া শুধুমাত্র টি-২০'র জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে সৌম্য সরকার, নিইম শেখ, শাক মেহেদি, নুরুল হাসান, নাসুম আহমেদ ও শামিম হোসেনকে।

বন্ধ করুন