বাংলা নিউজ > ময়দান > যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ ফিরলেন 'মুক্ত' সাকিব
ফিরছেন সাকিব (REUTERS)
ফিরছেন সাকিব (REUTERS)

যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ ফিরলেন 'মুক্ত' সাকিব

  • শাপমুক্তি, ফিরলেন বাংলাদেশের তারকা বোলার। 

একবছরের নিষেধাজ্ঞা আগেই উঠে গেছিল। এবার বিশ্বশ্রেষ্ঠ অলরাউন্ডার সাকিব আল হাসান একেবারে মুক্ত বিহঙ্গ। প্রসঙ্গত একবছর আগে আইসিসির অ্যান্টি করাপশান ইউনিটকে তাঁকে যে বুকিরা অ্যাপ্রোচ করেছিল, এই তথ্য সময়মতো না দেওয়ার কারণে একবছরের নিষেধাজ্ঞা চেপেছিল তাঁর উপরে। 

তারপর বাংলাদেশ থেকে তারকা ক্রিকেটার চলে যান আমেরিকা। সেখানে থাকাকালীন নিজে নিজেই করতেন অনুশীলন। মাঝে দেশেও ফিরেছিলেন। তবে শ্রীলঙ্কা সিরিজ না হওয়ার কারণে প্রবাসে চলে যান। এবার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরে মার্কিন মুলুক থেকে দেশে ফিরে এলেন সাকিব‌। 

বৃহস্পতিবার মধ্যরাতে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বিমানবন্দরেরই সাকিবকে স্বাগত জানাতে ভিড় জমিয়েছিলেন তাঁর ভক্তরা। বিসিবির প্রস্তাবিত টি-২০ খেলবেন সাকিব। দলের অনুশীলনেও তিনি যোগ দেবেন। 

নির্বাসন শেষ হওয়ার পরে ক্রিকেটের প্রশাসক সংস্থা আইসিসি-র প্রকাশিত ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ফের শীর্ষস্থান ফিরে পেয়েছেন সাকিব। উল্লেখ্য ভারতীয় এক বুকির সঙ্গে যোগাযোগ ও স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় দু'বছরের জন্য সাকিব আল হাসানকে নিষিদ্ধ করেছিল আইসিসি। ২৮ অক্টোবর সাকিবের শাস্তির মেয়াদ শেষ হয়। ২৯ অক্টোবর থেকে তিনি মুক্ত হয়ে গিয়েছেন।এবার সব ফর্ম্যাটের ক্রিকেটে ফের অংশ নিতে পারবেন তিনি।

বন্ধ করুন