বাংলা নিউজ > ময়দান > ঘরের মাঠে অজি, কিউয়িদের মাত দিলেও জঘন্য পিচের সমালোচনায় মুখর শাকিব আল হাসান
বাংলাদেশের জার্সি গায়ে শাকিব আল হাসান। ছবি- গেটি ইমেজেস। 
বাংলাদেশের জার্সি গায়ে শাকিব আল হাসান। ছবি- গেটি ইমেজেস। 

ঘরের মাঠে অজি, কিউয়িদের মাত দিলেও জঘন্য পিচের সমালোচনায় মুখর শাকিব আল হাসান

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-২ ব্যবধানে সিরিজ জেতে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রিতক পারফরম্যান্স নজরকাড়া। জুলাইতে জিম্বাবোয়েকে পর্যদুস্ত করার পর, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-২ ব্যবধানে সিরিজ জেতে বাংলা টাইগাররা। নাগাড়ে সিরিজ জেতায় আত্মবিশ্বাসের তুঙ্গে বাংলাদেশ শিবির, যা তাদের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল করার জন্য উদ্বুদ্ধ করবে বলেই মনে করছেন শাকিব আল হাসান।

সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্যে শাকিব জানান, ‘আমরা মতে বিশ্বকাপের আগে আমারা বেশ ভালভাবে প্রস্তুতি নিয়েছি ফলে বিশ্বকাপে সাফল্য লাভের ভালই সম্ভাবনা রয়েছে। এর পিছনে সবচেয়ে বড়় কারণ হল আমরা শেষ তিনটি সিরিজই জিতেছি। যখন কোন দল পরপর জেতে, তখন তাদের জয়ের সেই মানসিকতা গোটা দলকেই অনেক আত্মবিশ্বাস জোগায়।’

তবে সিরিজ জিতলেও সবক'টি ম্যাচই ছিল লো স্কোরিং এবং অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ড কেউই নিজেদের সবচেয়ে শক্তিশালী দল নিয়ে এই সিরিজগুলি খেলতে নামেননি। বাংলাদেশ ব্যাটসম্যানরা দ্রুত গতিতে বড় রান করতে ব্যর্থ হওয়ায় শাকিবদের সমালোচনারও সম্মুখীন হতে হয়েছে। ব্যাটসম্যানদের নয়, বরং বাংলাদেশের পিচেরই সমালোচনায় মুখর হয়েছেন কিংবদন্তী অলরাউন্ডার।

‘ওই নয়-দশটি ম্যাচ যারা খেলেছেন, তাদের কেউই ফর্মে ছিলেন না। তবে আমাদের ব্যাটসম্যানদের শুধুমাত্র এই ম্যাচগুলির ওপর নির্ভর করে বিচার করা উচিত হবে না। আমার তো মনে হয় এমন পিচে কোন ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার কেরিয়ারই শেষ হয়ে যাবে। আমাদের দলের সকলের মধ্যেই ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে এবং সকলেই নিজেদের সেরাটা দেওয়ারই চেষ্টা করছে।’ দাবি শাকিবের।

বন্ধ করুন