বাংলা নিউজ > ময়দান > Shakib Al Hasan: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন শাকিব, কেন জানুন
শাকিব আল হাসান। ফাইল ছবি
শাকিব আল হাসান। ফাইল ছবি

Shakib Al Hasan: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন শাকিব, কেন জানুন

  • মঙ্গলবার দেশে ফেরার পর রুটিনমাফিক তার কোভিড পরীক্ষা করা হয়েছে। সেই পরীক্ষার ফলেই তিনি পজিটিভ হয়েছেন। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হবে না তার।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন শাকিব কোন ফর্ম্যাটে খেলবেন আর কোন ফর্ম্যাটে খেলবেন না তা আদৌ জানা নেই বিসিবির। তবে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেও প্রথম টেস্টে খেলতে পারছেন না শাকিব আল হাসান। তবে দলের সঙ্গে যোগ দেওয়া হচ্ছে না তার। আসন্ন সিরিজের অনুশীলন শুরুর আগেই তিনি ছিটকে গেলেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে। করোনা পজিটিভ হয়ে নিজের বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি।

সোমবার রবীন্দ্র জয়ন্তীর দিনেই চট্টগ্রামে টাইগাররা অনুশীলন শুরু করেছে। অনুশীলন শুরু হলেও বাড়তি ছুটি নিয়ে শাকিব যুক্তরাষ্ট্রে ছিলেন পরিবারের সঙ্গে। মঙ্গলবার দেশে ফেরার পর রুটিনমাফিক তার কোভিড পরীক্ষা করা হয়েছে। সেই পরীক্ষার ফলেই তিনি পজিটিভ হয়েছেন। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হবে না তার।

আগামী রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। যার প্রথমটি খেলা হবে চট্টগ্রামে। বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরি জানিয়ে দিয়েছেন জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার আগে নিয়ম অনুযায়ী কোভিড পরীক্ষা করাতে গিয়েছিলেন শাকিব। যার রেজাল্ট পজিটিভ আসার ফলে তার সমস্যা বাড়ল। বিসিবি পরবর্তী সময়ে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন, দুটি পরীক্ষাতেই পজিটিভ হয়েছেন শাকিব। আপাতত অন্ততপক্ষে ৫ দিনের আইসোলেশনে থাকতে হবে শাকিবকে।তারপর হবে ফের কোভিড পরীক্ষা যাতে বোঝা যাবে আদৌ পরের টেস্টে তাকে পাবে কিনা বাংলাদেশ দল। প্রসঙ্গত শাকিব তার কেরিয়ারের সর্বশেষ টেস্ট খেলেছেন গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে মিরপুরে।

বন্ধ করুন