বাংলা নিউজ > ময়দান > ব্যাটে-বলে ডাহা ফেল, গোহারান হার শাকিবদের
মহামেডান দলের জার্সিতে অধিনায়ক শাকিব আল হাসান। ছবি- বিসিবি।
মহামেডান দলের জার্সিতে অধিনায়ক শাকিব আল হাসান। ছবি- বিসিবি।

ব্যাটে-বলে ডাহা ফেল, গোহারান হার শাকিবদের

  • টুর্নামেন্টের ৬ ম্যাচে বাংলাদেশের তারকা অল-রাউন্ডার সাকুল্যে ৭৩ রান সংগ্রহ করেছেন।

আইপিএলে আহামরি কিছু করে দেখাতে না পারায় কেকেআরের প্রথম একাদশ থেকে ছিটকে গিয়েছিলেন শাকিব আল হাসান। দেশে ফিরে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজেও ব্যাট হাতে বিশেষ কিছু করে দেখাতে পারেননি বাংলাদেশের তারকা অল-রাউন্ডার। যদিও বল হাতে সাকুল্যে ৩টি উইকেট নিয়েছিলেন সিরিজে।

এবার ঢাকা প্রিমিয়র লিগে তুলনায় ভালো বোলিং করলেও ব্যাট হাতে নজর কাড়তে ব্যর্থ শাকিব। অন্তত তারকা ক্রিকেটারের কাছ থেকে যে ধরণের পারফর্ম্যান্স প্রত্যাশিত, তার অর্ধেকও মেলে ধরতে পারেননি শাকিব।

টুর্নামেন্টের প্রথম পাঁচ ম্যাচে শাকিবের ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ২৯, ০, ২০, ২ ও ২২ রান। এবার লেজেন্ডস অফ রূপগঞ্জের বিরুদ্ধে ফের শূন্য রানে আউট হলেন তিনি। বল হাতে উইকেটও তুলতে পারেননি তারকা অল-রাউন্ডার। ফলে তাঁর দল মহামেডান স্পোর্টিংকে মরশুমের তৃতীয় হারের মুখ দেখতে হয়।

প্রথমে ব্যাট করে মহামেডান ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৩ রান তোলে। শুভগত হোম ৫২ রান করেন। বাকিরা পুরোপুরি ব্যর্থ। শাকিব ৬ বলে শূন্য রান করে মহম্মদ শাহিদের বলে আউট হন। ২টি করে উইকেট নেন সোহাগ গাজি, শাহিদ, নঈম ইসলাম ও কাজি অনীক।

পালটা ব্যাট করতে নেমে রূপগঞ্জ ১৮.১ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ম্যাচ জিতে যায়। পীনাক ঘোষ ৫১ ও মেহেদি মারুফ ৪১ রান করেন। শাকিব ৩.১ ওভারে ১৭ রান খরচ করেও কোনও উইকেট তুলতে পারেননি। রূপগঞ্জের ৯ উইকেটের জয়ে নায়ক হয়ে দেখা দেন ৪ ওভারে ২টি মেডেন-সহ মাত্র ৮ রানের বিনিময়ে জোড়া উইকেট নেওয়া সোহাগ গাজি।

বন্ধ করুন