বাংলা নিউজ > ময়দান > Asia Cup-এর দল ঘোষণা বাংলাদেশের, বিতর্ক ভুলে WC পর্যন্ত T20 অধিনায়ক করা হল শাকিবকে

Asia Cup-এর দল ঘোষণা বাংলাদেশের, বিতর্ক ভুলে WC পর্যন্ত T20 অধিনায়ক করা হল শাকিবকে

শাকিব আল হাসান।

বিসিবি ক্রিকেট অপারেশন্সের প্রেসিডেন্ট জালাল ইউনুস বলেছেন, আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন শাকিব আল হাসান। তিনি স্বীকার করেছেন যে, জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করে শাকিব একটি ভুল করে ফেলেছেন। তবে তিনি আর এ রকম ভুল কখনও করবেন না বলে জানিয়েছেন।

২৭ অগস্ট থেকে শুরু হতে চলা আসন্ন এশিয়া কাপের জন্য শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। ২০২২ এশিয়া কাপ, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ এবং তার পর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শাকিব আল হাসানকেই দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিবি।

কর্মকর্তাদের সঙ্গে শাকিবের দীর্ঘ বৈঠকের পরেই প্রত্যাশিত ভাবেই অধিনায়ক হিসেবে তারকা অলরাউন্ডারের নাম ঘোষণা করা হয়েছে। যদিও ভাইস ক্যাপ্টেন কে হচ্ছেন, সে বিষয়ে এখনও কিছু জানায়নি বোর্ড।

বৈঠকের পর বিসিবি ক্রিকেট অপারেশন্সের প্রেসিডেন্ট জালাল ইউনুস বলেছেন, আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন শাকিব আল হাসানই। তিনি স্বীকার করেছেন যে, জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করে শাকিব একটি ভুল করে ফেলেছিলেন। তবে বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক বলেওছেন, তিনি আর এ রকম ভুল কখনও করবেন না।

আগেই জানা গিয়েছিল, চোটের কারণে আসন্ন এশিয়া কাপে খেলতে পারছেন না লিটন দাস এবং নুরুল হাসান। এ ছাড়া আশঙ্কা ছিল ইয়াসির রাব্বিকে নিয়েও। তবে বিসিবির ঘোষিত স্কোয়াডে লিটন-রাব্বির নাম না থাকলেও নুরুলের হাসানের নাম রয়েছে। সম্প্রতি অস্ত্রোপচার করার পরে রিহ্যাবে থাকা নুরুল হাসানের নাম স্কোয়াডে রাখার বিষয়ে প্রধান নির্বাচক দাবি করেছেন, তাঁর সম্পর্কে বিসিবির কাছে পজিটিভ রিপোর্ট রয়েছে। সে কারণেই উইকেটরক্ষক ব্যাটারকে দলে অন্তর্ভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট।

এদিকে, নেতৃত্ব হারানো মাহমুদুল্লাহ বাদ পড়তে পারেন, এমন একটা গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে তাঁর উপর আস্থা রেখেছে বোর্ড।

এ দিকে বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল, চোটে জর্জরিত এশিয়া কাপের দলে ফিরতে পারেন দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার এবং সাব্বির রহমান। তবে সাব্বির দলে সুযোগ পেলেও, ভাগ্যের শিকে ছিড়ল না সৌম্য সরকারের। সাব্বির শেষ বার বাংলাদেশের হয়ে খেলেছিলেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। ওই ম্যাচে মাত্র ১ রান করেছিলেন। ২০১৪ সালে টি-টোয়েন্টি দলে অভিষেকের পর এখনও পর্যন্ত ৪৪টি ম্যাচ খেলেছেন তিনি। ৪৩ ইনিংসে করেছেন ৯৪৬ রান। গড় ২৪.৮৯ এবং স্ট্রাইকরেট ১২০.৮১। এই ফরম্যাটে তাঁর সর্বোচ্চ স্কোর ৮০।

১৭ সদস্যের দলে স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন আরও চার জন ক্রিকেটার। যদিও এখনই তাঁদের নাম জানানো হয়নি।

বাংলাদেশের এশিয়া কাপের দল

শাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদি, সইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান এবং তাসকিন আহমেদ।

বন্ধ করুন