বাংলা নিউজ > ময়দান > মহমেডানের নেতৃত্বে শাকিব, ঢাকা প্রিমিয়ার লিগে সাদা কালো নামবে গোলাপি জার্সিতে
মহমেডান স্পোর্টিং-এর নতুন জার্সিতে সতীর্থদের সঙ্গে দলের অধিনায়ক শাকিব আল হাসান (ছবি: গুগল)
মহমেডান স্পোর্টিং-এর নতুন জার্সিতে সতীর্থদের সঙ্গে দলের অধিনায়ক শাকিব আল হাসান (ছবি: গুগল)

মহমেডানের নেতৃত্বে শাকিব, ঢাকা প্রিমিয়ার লিগে সাদা কালো নামবে গোলাপি জার্সিতে

  • সাদা কালোর জায়গায় জার্সিতে গোলাপি রঙকে ব্যবহার করা হয়েছে। শুধু জার্সির রঙ নয়, ক্লাবের দায়িত্বতেও আনা হয়েছে পরিববর্তন। 

করোনার আতঙ্কের মাঝেই শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। বিশ্বসেরা অলরাউন্ডারের নেতৃত্বেই এবারের লিগে খেলবে বাংলাদেশের মহমেডান স্পোর্টিং ক্লাব। মাঠে নামার আগে নিজেদের নতুন জার্সি উন্মোচন করল মহমেডান স্পোর্টিং। যেখানে সাদা কালোর রঙের পরিবর্তে দেখা গিয়েছে নতুনত্ব। সাদা কালোর জায়গায় জার্সিতে গোলাপি রঙকে ব্যবহার করা হয়েছে। শুধু জার্সির রঙ নয় ক্লাবের দায়িত্বতেও আনা হয়েছে পরিববর্তন। ক্লাবের দায়িত্বে আনা হয়েছে কেকেআর-এর অন্যতম অলরাউন্ডার শাকিব আল হাসানকে। 

ক্লাবের তরফ থেকে এক বিবৃতির মাধ্যমে বলা হয়েছে আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগের জন্য মহমেডান স্পোর্টিং অধিনায়ক থাকবেন শাকিব। কিছুদিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলে আইপিএলে খেলতে গিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন শাকিব। তার যুক্তি ছিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে নিজেকে প্রস্তুত করা। কিন্তু আইপিএলে ৪ ম্যাচে সুযোগ পেয়ে তেমন কিছু করতে পারেননি। সেই তিনিই এবার পাকিস্তান সুপার লিগকে (পিএসএল) 'না' বলে দেশের লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজেও নিজের চমক দেখাতা পারেননি তিনি। তিন ম্যাচে করেছিলেন মাত্র ১৯ রান। 

তবে সেই শাকিবের উপরই ভরসা রাখছে মহমেডান স্পোর্টিং। আগামী ৩১ মে থেকে মাঠে গড়াবে ডিপিএল। ১২টি দল এতে অংশ নেবে। মহমেডানে শাকিব ছাড়াও আছেন শামসুর রহমান শুভ, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, শুভগত হোম প্রমুখ।

গত বছর যখন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু হয়েছিল মহমেডান স্পোর্টিং ক্লাব তখন আলোচনার বাইরে ছিল। বছর ঘুরে সেই লিগই যখন টি২০ সংস্করণে মাঠে আসছে, সাদাকালো শিবিরে তখন নতুন স্বপ্ন দেখছে। ক্লাবটির নির্বাচিত নতুন পরিচালনা পর্ষদ এবং শাকিব আল হাসানের দলে যোগ দেওয়ায় টিমের পরিবেশটাই পাল্টে গেছে। 

দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে শাকিব জানিয়েছেন তিনি দলের পুরানো জৌলুস ফিরিয়ে আনবেন। শাকিব প্রথম ম্যাচ থেকেই জয়ের ধারা ধরে রাখতে চান। মহমেডানে স্পোর্টিং-এর দায়িত্ব কাঁধ তুলে নিয়েই শাকিব জানান, ‘আমাদের প্রথম লক্ষ্য হবে প্রথম ম্যাচ জেতা। যেহেতু একের পর এক খেলা এবং টি-২০ তে ধারাবাহিকতা ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ। আমরা প্রথম ম্যাচে ছন্দ পেয়ে গেলে এবং সেটা ধরে রাখতে পারলে সেটা ভাল হবে।’

বন্ধ করুন