বাংলা নিউজ > ময়দান > একটা কারণেই ২০২৭ পর্যন্ত আন্তর্জাতিক কেরিয়ার টেনে নিয়ে যেতে পারেন শাকিব
শাকিব আল হাসান। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
শাকিব আল হাসান। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

একটা কারণেই ২০২৭ পর্যন্ত আন্তর্জাতিক কেরিয়ার টেনে নিয়ে যেতে পারেন শাকিব

২০২৩ বিশ্বকাপ জয়ের বিষয়ে আশাবাদী বাংলাদেশের তারকা অল-রাউন্ডার।

শুভব্রত মুখার্জি

সদ্য নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের সিরিজ। সেই সিরিজে টাইগারদের প্রায় প্রতি ম্যাচেই দুরমুশ করেছে কিউয়িরা। এই আবহে কয়েকদিন বাদেই শুরু হবে আইপিএল। সেই আসরে যোগ দিতে বাংলাদেশের সেরা ক্রিকেটার শাকিব আল হাসান ইতিমধ্যেই ভারতে এসে পৌছেছেন। এই মরশুমে কেকেআরের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে তাঁকে। তবে বাংলাদেশ ক্রিকেটের এই ভরাডুবির পরেও কিন্তু জাতীয় ক্রিকেট দল নিয়ে শাকিবের গলাতে ধরা পড়ল আত্মপ্রত্যয়।

প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপে দলগতভাবে খুব ভালো পারফরম্যান্স করেছে বাংলাদেশ। বিশ্বসেরা অল-রাউন্ডার শাকিব আল হাসান নিজেও তাঁর সেরাটা উজাড় করে দিয়েছিলেন। ব্যাট হাতে ৮ ম্যাচে করেছিলেন ৬০৬ রান। সেই বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহকদের তালিকায় ছিলেন তিন নম্বরে। শাকিবের ব্যাটিং স্ট্রাইক রেট ছিল ১০০'র কাছাকাছি, তাঁর গড় ছিল ৮৬.৫৭। ব্যাট ছাড়াও বল হাতে অসাধারণ ফর্মে ছিলেন তিনি। সেবার নিয়েছিলেন ১১টি উইকেট। সেই শাকিব এবার আগামী বিশ্বকাপ প্রসঙ্গে তাঁর মতামত ব্যক্ত করলেন।

২০২৩ সালের বিশ্বকাপকেই পাখির চোখ করেছেন শাকিব। ভারতের বুকে অনুষ্ঠিত হবে সেই বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের ট্রফি জয়টাই তাঁর প্রধান লক্ষ্য একথা জানাতে ভুললেন না তিনি। একটি অনলাইন মাকের্টপ্লেসের ফেসবুক লাইভে শাকিবকে প্রশ্ন করা হয়েছিল বিশ্বকাপ জয়ের বিষয়ে। তিনি জানান, 'বাংলাদেশ ২০২৩ সালে বিশ্বকাপ জিতবে। আমার শেষ বিশ্বকাপ তাই এটা আমার মনে হয়।'

শাকিব আরও বলেন, '২০২৩ সালে কোনও কারনে জিততে না পারলে ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত আমি ক্রিকেট খেলব।' দেশকে বিশ্বকাপ জিতিয়ে তবেই তিনি অবসরে যাবেন কিনা, এই প্রশ্নের জবাবে শাকিবের উত্তর ছিল, 'ঈশ্বর চাইলে তাই হবে'।

বন্ধ করুন