বাংলা নিউজ > ময়দান > Shakib Al Hasan: খেলা এলেই শাকিবের সমস্যার শুরু: নাজমুল হাসান পাপন
শাকিব আল হাসান।
শাকিব আল হাসান।

Shakib Al Hasan: খেলা এলেই শাকিবের সমস্যার শুরু: নাজমুল হাসান পাপন

  • দীর্ঘ নাটকের পর গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলতে রাজি হলেও পারিবারিক সমস্যার কারণে খেলতে পারেননি। ওয়ানডের পরেই দেশে ফিরতে হয়। শাকিবকে নিয়ে আজ বোর্ডের ভাবনা স্পষ্ট করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানের সম্পর্কটা যে খুব একটা ভালো নয় তা বলার অপেক্ষা রাখে না। তা ফের একবার সামনে চলে এল। এবার দেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানের বিরুদ্ধে কার্যত তোপ দেগে বসলেন পাপন। তার চাঁচাছোলা বক্তব্য খেলা এলেই শুরু হয়ে যায় শাকিবের সমস্যা।

২২ গজে এবং ২২ গজের বাইরে শাকিবকে ঘিরে বিতর্কের শেষ নেই। কয়েক মাস ধরেই শাকিবকে ঘিরে বিতর্ক চলছে। তার সেটা টেস্ট খেলার প্রতি অনীহা নিয়েই এই বিতর্ক। দীর্ঘ নাটকের পর গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলতে রাজি হলেও পারিবারিক সমস্যার কারণে খেলতে পারেননি। ওয়ানডের পরেই দেশে ফিরতে হয়। শাকিবকে নিয়ে আজ বোর্ডের ভাবনা স্পষ্ট করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সিনিয়র ক্রিকেটারদের প্রতি পাপন আজ কার্যত হুঁশিয়ারি দিয়েছেন। তারা টেস্ট খেলবেন নাকি অবসর নেবেন, সেই সিদ্ধান্ত নিতে হবে বলে জানিয়ে দিয়েছেন। সেটা না নিলে বিসিবির পক্ষ থেকেই কঠোর সিদ্ধান্ত নেওয়ার হুমকি দিয়ে রেখেছেন তিনি। শাকিবের কথা বলতে গিয়ে তিনি বলেন 'অলরেডি তো রিয়াদ টেস্ট থেকে সরে আসছে। তামিম টি-২০ খেলছে না। মুশফিক এখনো খেলছে তবে ওর চিন্তাভাবনা জানা যাবে পরে। আর আছে শাকিব। শাকিবের ব্যাপারটা এদের কারও সঙ্গে মিল খায় না। শাকিবের ব্যাপারটা বলাটা কঠিন।'

তিনি আরও বলেন, 'সব ফর্ম্যাটে সবাই ওকে চায়, কিন্তু ওকে পাওয়াটা কঠিন। আমরা আসলে নিজেরাই জানি না ও কোন ফর্ম্যাটে খেলবে, কোন ফর্ম্যাটে খেলবে না। ওর সঙ্গে আমি যখন কথা বলি আমার মনে হয় ও সবগুলোই খেলতে চায়। কিন্তু আবার যখন খেলা আসে, তখন দেখা যায় ওর সমস্যা রয়েছে। কিছু না কিছু সমস্যা এসে যায় যা অস্বীকার করার উপায় নেই। তাই আসলে ওর বিষয়টা বলা একটু কঠিন।'

বন্ধ করুন