বাংলা নিউজ > ময়দান > কেন আইপিএল-এর মাঝ পথ থেকে বাড়ি ফিরতে পারেন শাকিব!
দেশের জার্সিতে শাকিব আল হাসান (ছবি: গেটি ইমেজ)
দেশের জার্সিতে শাকিব আল হাসান (ছবি: গেটি ইমেজ)

কেন আইপিএল-এর মাঝ পথ থেকে বাড়ি ফিরতে পারেন শাকিব!

  • শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। সেই দলে রাখা হয়েছে কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার শাকিব আল হাসানকে। এরপরেই প্রশ্ন উঠেছে তাহলে কী আইপিএলের মাঝপথেই দল ছাড়বেন শাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। সেই দলে রাখা হয়েছে কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার শাকিব আল হাসানকে। এরপরেই প্রশ্ন উঠেছে তাহলে কী আইপিএলের মাঝপথেই দল ছাড়বেন শাকিব। 

কারণ সম্ভবত ২৩শে মে থেকে শুরু হতে পারে বাংলাদেশ শ্রীলঙ্কার একদিনের সিরিজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে ৭ই মে থেকে পুরো দল অনুশীলনে নামবে। ১৬ই মে দেশে চলে আসবে শ্রীলঙ্কা। তাহলে তার আগেই নিশ্চই দেশে ফিরতে হবে শাকিবকে। এদিকে কেকেআর-এর গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ ২১শে মে। তার মাঝেই পাকিস্তান লিগ খেলার জন্য সবুজ সংকেত দিয়েছিলেন শাকিব। ফলে শাকিব এখন কোন পথে যান সেটাই দেখার।

শাকিবের মতোই শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলার জন্য বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন রাজস্থান রয়্যালসের পেস বোলার মুস্তাফিজুর রহমান। তিনও কী করেন তার দিকে সকলের চোখ থাকবে।     

অন্যদিকে ওপেনার ইমরুল কায়েসকে ২৩ জনের প্রাথমিক দলে রাখা হয়েছে। প্রায় দুই বছর পরে আবার জাতীয় দলে ফিরলেন এই বাঁহাতি ওপেনার। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার শহিদুল ইসলাম। শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রাথমিক দলেও ছিলেন তিনি। 

শ্রীলঙ্কা সফরে থাকা দল দেশে ফিরে কয়েকদিন বিশ্রাম নিয়েই অনুশীলনে যোগ দেবে। ৭ মে থেকে পুরো দল এক সঙ্গে অনুশীলন করবে। ঈদের ছুটি পর্যন্ত এভাবেই চলবে প্রাথমিক দলের অনুশীলন। ঈদের পর নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর ঘোষণা করা হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের মূল দল।  এখন দেখার ৭ মের মধ্যে শাকিব ও মোস্তাফিজুর জাতীয় দলের সঙ্গে যোগ দেয় কিনা। 

২৩ সদস্যের প্রাথমিক দল:

তামিম ইকবাল, মহম্মদ নঈম, ইমরুল কায়েস, লিটন কুমার, সৌম্য সরকার, নাজমুল হোসেন, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মহম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মহম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

বন্ধ করুন