বাংলা নিউজ > ময়দান > BPL-এ আগুনে পারফরম্যান্স শাকিবের, উচ্ছ্বাসে ভাসছে KKR, IPL যে খুব বেশি দূরে নয়

BPL-এ আগুনে পারফরম্যান্স শাকিবের, উচ্ছ্বাসে ভাসছে KKR, IPL যে খুব বেশি দূরে নয়

শাকিব আল হাসান।

শাকিব আল হাসান ৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত তিনি ৪৫ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। আগ্রাসী ইনিংসে তিনি ৮টি চার ও ৪টি ছক্কা মারেন। বল হাতেও নজর কাড়েন তিনি। তিনি ৩ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন।

বাংলাদেশ প্রিমিয়র লিগে ফের আগুনে মেজাজে তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। ব্যাটে-বলে তাঁর পারফরম্যান্স দেখার পর উচ্ছ্বাসে ভাসছে কলকাতা নাইট রাইডার্স। বিশেষ করে তো ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন তারকা অলরাউন্ডার।

আরও পড়ুন: অজিদের হারাতেই পিলপিল করে মাঠে ঢুকে এল বাংলাদেশের সমর্থকেরা, তার পর কী ঘটল দেখুন

এ দিন শাকিব আল হাসান ৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত তিনি ৪৫ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। আগ্রাসী ইনিংসে তিনি ৮টি চার ও ৪টি ছক্কা মারেন। বল হাতেও নজর কাড়েন তিনি। তিনি ৩ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। আর শাকিবের এই পারফরম্যান্স দেখে স্থির থাকতে পারেনি কেকেআর। তারা উচ্ছ্বাস প্রকাশ করে সোশ্যাল মিডিয়াক শাকিবের পারফরম্যান্সকে কুর্নিশ জানিয়েছে।

চট্টগ্রামে লিগের ১১তম ম্যাচে টস জিতে বরিশালকে শুরুতে ব্যাট করতে পাঠায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৭ রান তোলে। শাকিবের ৮১ রান ছাড়াও সে ভাবে কেউ রান করতে পারেননি। মেহেদি হাসান মিরাজ ৬, এনামুল হক ২০, চতুরঙ্গ ডি'সিলভা ২১, ইব্রাহিম জাদরান ২৭, ইফতিকার আহমেদ ৫ ও করিম জানাত ১০ রান করেন। খাতা খুলতেই পারেননি মাহমুদুল্লাহ।

কুমিল্লার হয়ে তনভীর ইসলাম ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট সংগ্রহ করেন। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন নইম হাসান ও খুশদিল শাহ। উইকেট পাননি হাসান আলি, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

পাল্টা ব্যাট করতে নেমে কুমিল্লা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে। ১২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে বরিশাল। খুশদিল শাহ দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান সংগ্রহ করেন। ২৭ বলের ইনিংসে তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন: শ্বেতার দাপট, শেফালির অলরাউন্ড পারফরম্যান্স, ৭ উইকেটে বড় জয় ভারতের

এ ছাড়া কুমিল্লার হয়ে লিটন দাস ৩২, মহম্মদ রিজওয়ান ১৮, ইমরুল কায়েস ২৮, চাডউইক ওয়াল্টন ১৪, মোসাদ্দেক হোসেন ২৭, হাসান আলি ১ ও নইম হাসান ১ রান করেন। খাতা খুলতে পারেননি জাকের আলি।

শাকিব আল হাসান বল হাতেও অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেন। তিনি ৩ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন চতুরঙ্গ ডি'সিলভা, কামরুল ইসলাম, ইফতিকার আহমেদ ও করিম জানাত। বরিশাল মোট ৮ জন বোলারকে ব্যবহার করে। উইকেট পাননি সুনজামুল ইসলাম, কাজি অনিক ও মেহেদি হাসান মিরাজ।

সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শাকিব আল হাসান। চলতি বাংলাদেশ প্রিমিয়র লিগে এই নিয়ে ২টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন শাকিব। চার ম্যাচে তিনি উইকেট নিয়েছেন সাকুল্যে ৩টি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন