বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের তিন নম্বরেই ব্যাটিং করবেন শাকিব
শাকিব আল হাসান।
শাকিব আল হাসান।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের তিন নম্বরেই ব্যাটিং করবেন শাকিব

  • তিনে ব্যাট করে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ছশোর বেশি রান করেছিলেন শাকিব।

শুভব্রত মুখার্জি

কোনও অঘটন না ঘটলে আগামী ২৩ শে মে থেকে শুরু হবে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ। ইতিমধ্যেই সিরিজের জন্য ঘোষণা হয়ে গিয়েছে শ্রীলঙ্কা দল। বাংলাদেশে পৌঁছেও গিয়েছে শ্রীলঙ্কায়। বছর শেষে রয়েছে টি-২০ বিশ্বকাপ। ফলে প্রস্তুতির মঞ্চ হিসেবে এই সিরিজের গুরুত্ব অপরিসীম।

এই সিরিজে দু'দলের নজর থাকবে বিশ্বশ্রেষ্ঠ অলরাউন্ডার শাকিব আল হাসানের পারফরম্যান্সের দিকে। ২০১৯ সালের বিশ্বকাপে দেশের হয়ে তিন নম্বরে ব্যাট করে দুর্দান্ত সাফল্য পেয়েছিলেন শাকিব। তবে পরে আর সে ভাবে তিন‌ নম্বরে ব্যাট করে হয়ে ওঠা হয়নি‌ তাঁর। কিন্তু পরে তিনে সুযোগ পাওয়া অন্য ব্যাটসম্যানরা সেটা কাজে লাগাতে পারেননি। তাঁদেপ খারাপ পারফরম্যান্সের জেরে ফের শাকিবকে ৩ নম্বরে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। এমনটাই জানানো হয়েছে টিম ম্যানেজমেন্ট সূত্রে।

উল্লেখ্য, তিনে ব্যাট করে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ছশোর বেশি রান করেছিলেন শাকিব। সে সময় শোনা গিয়েছিল, বিশ্বকাপে টিম ম্যানেজমেন্টের অনেকেরই ইচ্ছের বিরুদ্ধে গিয়ে সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন শাকিব এবং সফল হয়ে সমালোচনার জবাব দিয়েছিলেন। 

২০১৯ বিশ্বকাপের পরে ফের ২০২১ সালের জানুয়ারিতে ওয়ানডে খেলতে নামেন শাকিব। সেই সিরিজে তিনে সুযোগ দেওয়া হয় নাজমুল শান্তকে। অপর সিরিজে সু্যোগ পান সৌম্য সরকার। তবে ধারাবাহিকতা দেখাতে পারেননি কেউই। ফলে ফের শাকিবকে তিনে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বন্ধ করুন