বাংলা নিউজ > ময়দান > নিষেধাজ্ঞা কাটিয়ে ১৫ মাস পরে ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে ফিরছেন শাকিব
ব্যাট হাতে শাকিব আল হাসান। ছবি- টুইটার।
ব্যাট হাতে শাকিব আল হাসান। ছবি- টুইটার।

নিষেধাজ্ঞা কাটিয়ে ১৫ মাস পরে ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে ফিরছেন শাকিব

  • ২৯ অক্টোবর, ২০২০-তে শাকিবের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে।

নিষেধাজ্ঞা উঠেছিল আগেই। তবে করোনার কারণে কোনও সিরিজ না থাকায় এতদিন মাঠে প্রত্যাবর্তন সম্ভব হয়নি বিশ্বশ্রেষ্ঠ অলরাউন্ডার শাকিব আল হাসানের। করোনা পরবর্তীতে নিজেদের দেশের মাটিতে ক্যারিবিয়ান সিরাজের হাত ধরে ২২ গজে প্রত্যাবর্তন হচ্ছে বাংলাদেশের। আর সেই সিরিজেই দলে ফের জায়গা করে নিয়েছেন শাকিব।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজ মুখোমুখি হবে বাংলাদেশ । সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সেই দলেই জায়গা পেয়েছেন শাকিব আল হাসান । ফলে ১৫ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডারের । শাকিব নিয়মিত অনুশীলনে মগ্ন ছিলেন। ফলে তাঁর এই সিরিজে প্রত্যাবর্তন যে ঘটছে তা একপ্রকার নিশ্চিত ছিলই।

২০ শে জানুয়ারি থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ। ২২ ও ২৫ জানুয়ারি হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। প্রথম ও দ্বিতীয় ম্যাচ হবে ঢাকায়। সিরিজের শেষ ম্যাচ হবে চট্টগ্রামে। উল্লেখ্য ২০১৯ সালের সেপ্টেম্বরে শেষবার বাংলাদেশের জার্সিতে খেলেছিলেন শাকিব। ম্যাচ ফিক্সিং নিয়ে তথ্য গোপনের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এরপর প্রথমে তাঁকে দুবছরের জন্য সবরকম ক্রিকেট থেকে নির্বাসিত করে আইসিসি। পরে সেই শাস্তি কমিয়ে এক বছর করা হয়। ২৯ অক্টোবর, ২০২০-তে শাকিবের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে।

বন্ধ করুন