বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে দেশের মাটিতে হোয়াইটওয়াশ, লজ্জার নজির মাহমুদুল্লাহদের
লজ্জার নজির বাংলাদেশের।
লজ্জার নজির বাংলাদেশের।

পাকিস্তানের বিরুদ্ধে দেশের মাটিতে হোয়াইটওয়াশ, লজ্জার নজির মাহমুদুল্লাহদের

  • পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ফলে হোয়াইটওয়াশ হওয়ার ফলে দেশের মাটিতে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে প্রথম বার হোয়াইটওয়াশ হওয়ার লজ্জার নজির গড়ল বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপ থেকেই একেবারে সময়টা ভাল যাচ্ছে না মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দলের। কোয়ালিফাইং রাউন্ডে স্কটল্যান্ডের কাছে প্রথম ম্যাচে হেরে ওমান এবং পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার-১২ পর্যায়ে পৌঁছালেও, সেখানে একটি ম্যাচও না জিতে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। এর পরেই নিজেদের দেশের মাটিতে বিশ্বকাপ সেমিফাইনালিস্ট পাকিস্তান দলের বিরুদ্ধে সিরিজ হারের মুখ দেখতে হল তাদের। শুধু তাই নয় এই সিরিজে ৩-০ ফলে হোয়াইটওয়াশ হওয়ার ফলে দেশের মাটিতে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তারা প্রথম বার হোয়াইটওয়াশ হওয়ার লজ্জার নজির গড়ল।

এদিন প্রথমে ব্যাট করে মাহমুদুল্লাহরা নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২৪ রান তুলতে সমর্থ হন। মহম্মদ নইম সর্বাধিক ৪৭ রান করেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন শামিম হুসেইন। তিনি ২২ রান করেন। আফিফ হুসেন ২০ রান করে আউট হন। পাকিস্তানের হয়ে মহম্মদ ওয়াসিম দু'টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায়। এদিন ব্যাটার মহম্মদ রিজওয়ান ৪০ রান করেন। ওপেনিং জুটিতে রিজওয়ান,বাবর ৩২ রান করতে সমর্থ হন। এর পর পাকিস্তান ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক হায়দার আলি ৪৫ রানের এক অনবদ্য ইনিংস খেলে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। এই জয়ের ফলে পাকিস্তান ৩-০ ফলে টাইগারদের তাদের দেশের মাটিতে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করল। যা টাইগারদের ক্রিকেট ইতিহাসে প্রথম ঘটনা।

বন্ধ করুন