বাংলা নিউজ > ময়দান > কুশল পেরেরাকে সরিয়ে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক শানাকা
দাসুন শানাকা।
দাসুন শানাকা।

কুশল পেরেরাকে সরিয়ে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক শানাকা

  • পেরেরার পরিবর্তে জাতীয় দলে নতুন অধিনায়ক হিসেবে দাসুন শানাকাকে নির্বাচন করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ভারতের বিপক্ষে সিরিজে তার অধীনেই খেলবেন লঙ্কান বাহিনী।

শুভব্রত মুখার্জি

হাতে রয়েছে আর মাত্র কটা দিন। তারপরেই ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে সংক্ষিপ্ত ফর্ম্যাটের সিরিজ খেলবে লঙ্কানরা। এই মুহূর্তে শ্রীলঙ্কার ক্রিকেটের জন্য সময়টা একদম ভাল যাচ্ছে না। বেতন সংক্রান্ত বিবাদ নিয়ে বোর্ডের সাথে ক্রিকেটারদের মনোমালিন্য অব্যাহত। এমন আবহে দাড়িয়ে লঙ্কান ক্রিকেট দলের সংক্ষিপ্ত ফর্ম্যাটের অধিনায়কত্ব হারালেন কুশল পেরেরা।

পেরেরার পরিবর্তে জাতীয় দলে নতুন অধিনায়ক হিসেবে দাসুন শানাকাকে নির্বাচন করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ভারতের বিপক্ষে সিরিজে তার অধীনেই খেলবেন লঙ্কান বাহিনী।

উল্লেখ্য এবছরের মে মাসে পেরেরা জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন। তার অধিনায়কত্বে শ্রীলঙ্কা দল তিনটি সিরিজ খেলেছিল। আর তিনটিতেই বাজে ভাবে হেরেছে তারা । তবে বোর্ড সূত্রের খবর মাঠের পারফরম্যান্সের কারণে দলের অধিনায়কের পদ হারাননি তিনি। এর পিছনে রয়েছে অন্য কারণ। কারণটা হল গত কয়েক মাস ধরেই শ্রীলঙ্কার ক্রিকেটারদের বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি নিয়ে ঝামেলা চলছিল। বেশ কয়েক বার কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষরের জন্য বোর্ডের তরফে লঙ্কান ক্রিকেটারদের নির্দেশ দেওয়া হলেও তারা স্বাক্ষর করছিলেন না। 

পেরেরার বিরুদ্ধে আভিযোগ, তিনি ক্রিকেটারদের চুক্তি স্বাক্ষরের ক্ষেত্রে উৎসাহ প্রদান করেননি। আর উল্টোদিকে দাসুন শানাকাই প্রথম ক্রিকেটার যিনি ভারতের বিপক্ষে সিরিজের চুক্তিপত্রে স্বাক্ষর করতে রাজি হয়েছেন এবং বাকিদের উৎসাহিত করেছেন। উল্লেখ্য আগামী ১৩ ই জুলাই থেকে শুরু হচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ।

বন্ধ করুন