বাংলা নিউজ > ময়দান > কোচিং টিমের নাম ঘোষণা করল MI Emirates, শেন বন্ড হলেন হেড কোচ,পার্থিব ব্যাটিং কোচ
শেন বন্ড এবং পার্থিব প্যাটেল।

কোচিং টিমের নাম ঘোষণা করল MI Emirates, শেন বন্ড হলেন হেড কোচ,পার্থিব ব্যাটিং কোচ

  • শেন বন্ড ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সে বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন এবং তার পর থেকে চারটি শিরোপা জিতেছে এমআই। রবিন সিং ২০১০ সালে মুম্বই ইন্ডিয়ান্সের কোচিং দলে যোগদান করেন এবং তার পর থেকে শেন বন্ডের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করা শুরু করেন।

এমআই এমিরেটসের প্রধান কোচ হিসেবে নিযুক্ত করা হল শেন বন্ডকে। মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে তাঁর বর্তমান ভূমিকার পাশাপাশি তিনি এ বার এমিরেটসের প্রধান কোচের দায়িত্বও সামলাবেন। এই দলের কোচিং বিভাগে বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্সের ট্যালেন্ট স্কাউটস পার্থিব প্যাটেল এবং বিনয় কুমার রয়েছেন, যাঁদের কোচের ভূমিকা পালন করতে দেখা যাবে। ব্যাটিং কোচ হিসেবে দখা যাবে পার্থিব প্যাটেলকে। এবং বোলিং কোচ হিসেবে থাকবেন বিনয় কুমার এবং ফিল্ডিং কোচ হচ্ছেন প্রাক্তন এমআই অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিন।

এ ছাড়াও সংযুক্ত আরব আমিরাশাহি ক্রিকেটে রবিন সিং বিশাল অভিজ্ঞতাকে কাজে লাগাতে তাণকে দলের ম্যানেজার করেছে এমআই এমিরেটস।

আরও পড়ুন: জল্পনাই সত্যি হল, কুম্বলের পরিবর্তে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচকেই আনছে PBKS

শেন বন্ড ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সে বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন এবং তার পর থেকে চারটি শিরোপা জিতেছে এমআই। রবিন সিং ২০১০ সালে মুম্বই ইন্ডিয়ান্সের কোচিং দলে যোগদান করেন এবং তার পর থেকে শেন বন্ডের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করা শুরু করেন। পাঁচটি আইপিএল এবং দু'টি চ্যাম্পিয়ন্স লিগে সাফল্যের অংশ ছিলেন। পার্থিব প্যাটেল অতীতে মুম্বই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব করেছেন এবং ২০২০ সাল থেকে প্রতিভা স্কাউটিং দলের একটি অংশ ছিলেন, এবং বিনয় কুমার, যিনি মুম্বইয়ের প্রাক্তন প্লেয়ার, ২০২১ সালে তিনি স্কাউটিং দলে যোগ দিয়েছিলেন।

আরও পড়ুন: 2022 IPL-এ ভরাডুবি, জয়বর্ধনেকে সরিয়ে MI কোচের দায়িত্ব তুলে দিল বাউচারের হাতে

পার্থিব এবং বিনয় উভয়েই মুম্বই ইন্ডিয়ান্সের ২০১৫ এবং ২০১৭ সালে আইপিএল চ্যাম্পিয়ন দলের অংশ ছিলেন। প্রাক্তন এমআই অলরাউন্ডার এবং কোচ জেমস ফ্র্যাঙ্কলিনও ফিল্ডিং কোচ হিসেবে এমআই এমিরেটসে যোগ দিয়েছেন।

দলের কর্ণধার আকাশ আম্বানি বলেছেন, ‘আমি শেন, রবিন, পার্থিব, বিনয় এবং জেমসকে এমআই এমিরেটসে তাদের নতুন ভূমিকায় স্বাগত জানাই। বিভিন্ন সময় ধরে এমআই-এর অবিচ্ছেদ্য অংশ হওয়ায়, কোচিং টিম ব্যতিক্রমী ভাবে ভালো। আমি নিশ্চিত যে ওরা এমআই এমিরেটসকে এমন একটি দল হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে, যা এমআই ভক্তদের আবেগ এবং ভালোবাসাকে বাড়িয়ে তুলবে।’

প্রধান কোচ শেন বন্ড বলেছেন, ‘এমআই এমিরেটসের প্রধান কোচ নিযুক্ত হওয়া একটি বিশেষত্বের বিষয়। একটি নতুন দল তৈরি করা সব সময়েই উত্তেজনাপূর্ণ এবং আমি এমআই দলকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার এবং আমাদের খেলোয়াড়দের খেলাটিকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া এবং অনুপ্রাণিত করার জন্য উন্মুখ।’

বন্ধ করুন