বাংলা নিউজ > ময়দান > কপিলের পরে ‘লর্ড’ই ভারতের নির্ভরযোগ্য অল রাউন্ডার হতে চলেছেন, চাঞ্চল্যকর দাবি ভাজ্জির
হরভজন সিং এবং শার্দুল ঠাকুর।
হরভজন সিং এবং শার্দুল ঠাকুর।

কপিলের পরে ‘লর্ড’ই ভারতের নির্ভরযোগ্য অল রাউন্ডার হতে চলেছেন, চাঞ্চল্যকর দাবি ভাজ্জির

  • সম্প্রতি সুনীল গাভাস্কর দাবি করেছিলেন, শার্দুল ঠাকুরের পক্ষে কপিল দেব হওয়া এতটাও সহজ হবে না। কপিল হতে গেল এখনও অনেক জন্ম নিতে হবে। তবে সুনীল গাভাস্করের সঙ্গে সহমত নন হরভজন সিং। ভারতের প্রাক্তন তারকা স্পিনারের দাবি আবার, কপিল দেবের পরে শার্দুলই পারেন ভারতের অল রাউন্ডারের সমস্যা দূর করতে।

চতুর্থ টেস্টে ব্যাট এবং বল হাতে শার্দুল ঠাকুরের অসাধারণ পারফরম্যান্স দেখার পর অনেকেই কপিল দেবের সঙ্গে তাঁর তুলনা টানতে শুরু করে দিয়েছেন। তবে সম্প্রতি সুনীল গাভাস্কর দাবি করেছিলেন, শার্দুল ঠাকুরের পক্ষে কপিল দেব হওয়া এতটাও সহজ হবে না। কপিল হতে গেল এখনও অনেক জন্ম নিতে হবে। তবে সুনীল গাভাস্করের সঙ্গে সহমত নন হরভজন সিং। ভারতের প্রাক্তন তারকা স্পিনারের দাবি আবার, কপিল দেবের পরে শার্দুলই পারেন ভারতের অল রাউন্ডারের সমস্যা দূর করতে।

হরভজন বলেছেন, ‘যদি ও (শার্দুল) ব্যাটিং-এ আরও উন্নতি করতে পারে এবং বোলিং-এ নিজের ফর্ম ধরে রাখতে পারে, তা হলে ও কিন্তু কপিল দেবের পর যোগ্য অল রাউন্ডার হয়ে ভারতের একটা বড় সমস্যা দূরে করতে পারে। ও যে ভাবে ব্যাট করেছে, সেটা সত্যিই খুবই প্রশংসনীয়। আর এটা ওর আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে।’ 

ভাজ্জি আরও বলেছেন, ‘বহু বছর ধরেই মুম্বইয়ের হয়ে ও রঞ্জিতে ভাল পারফরম্যান্স করছে। ও মুম্বইয়ের নির্ভরযোগ্য একজন প্লেয়ার। আর এটাই ওর জন্য সঠিক সময়ে, নিজের পারফরম্যান্সকে আরও উন্নতি করার এবং পরের পর্যায়ে নিয়ে যাওয়ার। এবং ও কিন্তু ঠিক সেই কাজটাই করছে। আমার মনে হয় না, সিএসকে বা অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির জন্য ওর খেলার উন্নতি হয়েছে। ও ওর বয়স এবং সময়ের সঙ্গে সঙ্গেই অনেক বেশি পরিণত হয়ে উঠেছে। ও সব সময়েই খুব ভাল বোলার।’

ওভাল টেস্টে ব্যাট হাতে দুই ইনিংসেই অর্ধশতরান করেছেন শার্দুল। সেই সঙ্গে দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন মোট ৩ উইকেট। এই রেকর্ড ভারতের আর কোনও ক্রিকেটারের নেই। শার্দুলই ভারতের প্রথম ক্রিকেটার, যিনি একই টেস্টের দুই ইনিংসেই অর্ধশতরান করার পাশাপাশি দুই ইনিংসেই এক বা তার বেশি উইকেট নিয়েছেন। এবং সেই টেস্ট ভারত জিতেওছে।

বন্ধ করুন