বাংলা নিউজ > ময়দান > বোলিংয়ে শার্দুল, ব্যাটিংয়ে রজত! নিউজিল্যান্ড ‘এ’ কে সহজে হারাল সঞ্জুর দল

বোলিংয়ে শার্দুল, ব্যাটিংয়ে রজত! নিউজিল্যান্ড ‘এ’ কে সহজে হারাল সঞ্জুর দল

ভারত ‘এ’ দলের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ‘এ’ দল

নিউজিল্যান্ড ‘এ’ দল বর্তমানে ভারত সফরে রয়েছে। বর্তমানে ভারত ‘এ’ এবং নিউজিল্যান্ড ‘এ’ দলের ​​মধ্যে একটি তিন ম্যাচের বেসরকারি ওডিআই সিরিজ খেলা হচ্ছে। একই সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ভারত ‘এ’ সহজ জয় পেয়েছে। সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন দল নিউজিল্যান্ড ‘এ’-কে ৭ উইকেটে পরাজিত করেছে।

নিউজিল্যান্ড ‘এ’ দল বর্তমানে ভারত সফরে রয়েছে। বর্তমানে ভারত ‘এ’ এবং নিউজিল্যান্ড ‘এ’ দলের ​​মধ্যে একটি তিন ম্যাচের বেসরকারি ওডিআই সিরিজ খেলা হচ্ছে। একই সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ভারত ‘এ’ সহজ জয় পেয়েছে। সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন দল নিউজিল্যান্ড ‘এ’-কে ৭ উইকেটে পরাজিত করেছে।

এই ম্যাচে শার্দুল ঠাকুরের বোলিং যখন চমকপ্রদ দেখাচ্ছিল তখন রুতুরাজ গায়কোয়াড়, রজত পতিদার এবং সঞ্জু স্যামসনের ব্যাটিং-ও প্রমাণ করেছেন। এই ম্যাচে ভারত ‘এ’ দলের অধিনায়ক সঞ্জু স্যামসন টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। এমন অবস্থায় নিউজিল্যান্ড ‘এ’ দল প্রথমে ব্যাট করতে নামে। প্রথমে ব্যাট করে ৪০.২ ওভারে ১৬৭ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ‘এ’দল। মাইকেল রিপন করেন ৬১ রান, জো ওয়াকার করেন ৩৬ রান। অধিনায়ক রবার্ট ও'ডোনেলের সংগ্রহে ছিল ২২ রান। এ ছাড়া আর কোনও কিউয়ি ব্যাটার ১০ রানের বেশি করতে পারেননি। এ কারণেই দলটি তাড়াতাড়ি মাত্র ১৬৭ রানের মধ্যেই অলআউট হয়ে যায়।

আরও পড়ুন… ধুঁকছেন বাবর, পাশে পেলেন ইনজামামকে

ভারতের হয়ে শার্দুল ঠাকুর নেন চারটি উইকেট। কুলদীপ সেন নেন ৩টি উইকেট। কুলদীপ যাদব শিকার করেন ১টি উইকেট। একই সময়ে, ভারত ‘এ’ দল ১৬৮ রানের লক্ষ্যে খেলতে নামে। মাত্র ৩১.৫ ওভারেই ১৬৮ রানের লক্ষ্য অর্জন করে সঞ্জু স্যামসনের দল। রুতুরাজ গায়কোয়াড় ৫৪ বলে ৪১ রান করেন, এছাড়াও রজত পতিদার ৪১ বলে ৪৫ রান করেন। অধিনায়ক সঞ্জু স্যামসন ২৯ রানে অপরাজিত থাকেন। রাহুল ত্রিপাঠীর ব্যাট থেকে আসে ৩১ রান। পৃথ্বী শ করেছেন ১৭ রান। ফলে সাত উইকেটে জয় নিশ্চিত করে ভারতের ‘এ’ দল। 

সাম্প্রতিক দলীপ ট্রফিতে ভালো ব্যাট করার পর, শ এই সিরিজেও ব্যাটিং করবে বলে আশা করা হয়েছিল, কিন্তু তিনি প্রথম সুযোগে একটি ছোট স্কোরের সামনে ব্যর্থ হন এবং মাত্র ১৭ রান করেন তিনি। একই সময়ে, ঋতুরাজ গায়কোড়, যিনি টিম ইন্ডিয়ার সঙ্গে খেলার সুযোগ পেয়েছিলেন সেটা কাজে লাগান তিনি। অবশ্যই এদিন ভাল ব্যাটিং করেছেন। গায়কোয়াড় তাঁর ভালো ফর্ম অব্যাহত রাখেন এবং ৪১ রানের ইনিংস খেলেন।

আরও পড়ুন… কার্তিকের ঘাড় ধরে ঝাঁকিয়ে ঠিক করেছিলেন রোহিত, দাবি উথাপ্পার

শেষ পর্যন্ত অধিনায়ক সঞ্জু স্যামসন ও রজত পতিদারের জুটি ৬৯ রান যোগ করে। এরফলে দলকে তারা জয়ের পথে নিয়ে যান। এই বছর, মধ্যপ্রদেশের ব্যাটসম্যান পতিদার, যিনি প্রথম শ্রেণি এবং টি-টোয়েন্টিতে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন, ওয়ানডে ফর্ম্যাটেও তার গতি অব্যাহত রেখেছিলেন এবং দ্রুত গতিতে ৪৫ ​​রান করেছেন। একই সময়ে, স্যামসনও কোন ঝামেলা ছাড়াই ২৯ রানের একটি অপরাজিত ইনিংস খেলেন, যেখানে তিনি ৩টি দুর্দান্ত ছক্কা মেরে ৩২ ওভারেই জয় নিশ্চিত করেছিল।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.