বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড বোলারদের স্বর্গ, সেখানে ভারতকে টেস্ট জেতানোই লক্ষ্য, জানালেন শার্দুল ঠাকুর
শার্দুল ঠাকুর (Reuters)

ইংল্যান্ড বোলারদের স্বর্গ, সেখানে ভারতকে টেস্ট জেতানোই লক্ষ্য, জানালেন শার্দুল ঠাকুর

  • শুক্রবার এজবাস্টন টেস্ট শুরুর আগে আত্মবিশ্বাসী বলে মনে হল ভারতীয় অলরাউন্ডারকে। ভারতীয় দল তাঁকে যে ভাবে ব্যবহার করছে তাতে তার কোনও ক্ষোভ নেই বরং তাতেই তিনি খুশি বলে জানিয়েছেন শার্দুল।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের 'গোল্ডেন বয়' বলা যেতে পারে বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে। গত এক বছরের বেশি সময় সিনিয়র দলের ধরে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পাশাপাশি তিনি বল হাতেও গুরুত্বপূর্ণ উইকেট দলকে এনে দিয়েছেন। ১ জুলাই থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট। এজবাস্টনে এই টেস্টে শার্দুল ঠাকুর ভারতীয় দলে খেলবেন বলেই বিশেষজ্ঞদের ধারণা। ২০২১ সালের অসমাপ্ত ইংল্যান্ড সফরে ভারতীয় দলের হয়ে চতুর্থ পেসারের ভূমিকা পালন করেছিলেন তিনি। এজবাস্টনেও এবার সেই ভূমিকাতেই তাকে দেখা যাবে বলে ধারণা। তবে চতুর্থ পেসারের ভূমিকায় তিনি খেলুন বা না খেলুন ভারতের জয় যে তার প্রধান লক্ষ্য তা জানিয়ে দিলেন শার্দুল।

ইংল্যান্ডে ভারতীয় দলের সদস্য হিসেবে খেলতে এসে খুশি শার্দুল ঠাকুর। তার কাছে ইংল্যান্ডের ২২ গজ বোলারদের কাছে স্বর্গ। দল তাঁকে যে দায়িত্ব দিয়েছে তাতে খুশি শার্দুল। ভারতীয় সিনিয়র দলে এই মুহূর্তে একাধিক পেস বোলার রয়েছেন। তাদের মধ্যে নিজের জায়গা তৈরি করাটা মোটেও সহজ কাজ নয়। তা বিলক্ষণ জানেন শার্দুল ঠাকুর। শুক্রবার এজবাস্টন টেস্ট শুরুর আগে আত্মবিশ্বাসী বলে মনে হল ভারতীয় অলরাউন্ডারকে। ভারতীয় দল তাঁকে যে ভাবে ব্যবহার করছে তাতে তার কোনও ক্ষোভ নেই বরং তাতেই তিনি খুশি বলে জানিয়েছেন শার্দুল।

শার্দুল জানিয়েছেন 'বুমরাহ, শামির মতো পেসাররা দারুণ বল করছেন। উমেশ যাদব সুযোগ পেলেই উইকেট নিয়েছেন। ইশান্ত শর্মাও ছিলেন। নতুন বলে আক্রমণ করে শুরুতেই দু’তিনটে উইকেট নিয়ে নেওয়ার ক্ষমতা রাখেন ওরা। পরের দিকে আক্রমণে আনা হয় আমাকে। সেই সুযোগটাই কাজে লাগানোর চেষ্টা করি। দলের জন্য কিছু করার সুযোগ সেই সময় আমি পাই। এটাই আমার কাজ। এই সময় ভালো বল করতে পারলে দলের উপকার হয়। ম্যাচে নিজের পারফরম্যান্সের ছাপ ফেলা যায়। মনে হয় ইংল্যান্ড বোলারদের স্বর্গ। বল সুইং করে এখানে। এক স্পেলে অনেক উইকেট নেওয়ার সুযোগ থাকে। সেই কারণে ইংল্যান্ড আমার প্রিয় জায়গা। পিচের মুভমেন্টটাই কাজে লাগাতে চাই।'

বন্ধ করুন