বাংলা নিউজ > ময়দান > শতরান হাতছাড়া করলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার, সেঞ্চুরির দোরগোড়ায় থামলেন সূর্যকুমারও
ব্যাট হাতে শার্দুল ঠাকুর। -ফাইল ছবি।
ব্যাট হাতে শার্দুল ঠাকুর। -ফাইল ছবি।

শতরান হাতছাড়া করলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার, সেঞ্চুরির দোরগোড়ায় থামলেন সূর্যকুমারও

  • ব্যাট হাতে ব্যর্থ হন পৃথ্বী ও শ্রেয়স।

ফার্স্ট ক্লাস ক্রিকেটে বেশ কয়েকটা হাফ-সেঞ্চুরি করেছিলেন আগেই। তাই বলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে একজন বিশেষজ্ঞ ভারতীয় পেসার ব্যাট হাতে কিছু করে দেখাতে পারেন, এমনটা কেউই আশা করেননি। শার্দুল ঠাকুর সকলকে চমকে দিয়ে ব্রিসবেন টেস্টে ৬৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ভারতের ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শার্দুলের হাফ-সেঞ্চুরির।

তাঁর ব্যাটের হাতটা যে নিতান্ত মন্দ নয়, সেটা আরও একবার প্রমাণ করলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। এবার রাজ্যদল মুম্বইয়ের হয়ে বিজয় হাজারে ট্রফিতে অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করলেন শার্দুল।

জয়পুরে হিমাচলের বিরুদ্ধে এলিট গ্রুপ-ডি'র ম্যাচে ৫৭ বলে ৯২ রান করে আউট হন ২৯ বছর বয়সী পেসার। শার্দুল ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৩৯ বলে। আগ্রাসী ইনিংসে ৬টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি। শুধু লিস্ট-এ ক্রিকেটেই নয়, বরং সব ধরণের ক্রিকেট মিলিয়ে এটিই শার্দুলের কেরিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। 

সেঞ্চুরি মিস করেন সূর্যকুমার যাদবও। তিনি ১৫টি বাউন্ডারির সাহায্যে ৭৫ বলে ৯১ রান করে উইকেট দিয়ে আসেন। আদিত্য তারে করেন ৮৩ রান। বলার মতো রান পাননি যশস্বী জসওয়াল (২), পৃথ্বী শ (২), শ্রেয়স আইয়ার (২) ও সরফরাজ খান (১১)। মুম্বই একসময় ৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে। তারা ৪ উইকেট হারায় দলগত ৪৯ রানে। সেখান থেকে মুম্বই নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩২১ রান তোলে।

বন্ধ করুন