বাংলা নিউজ > ময়দান > হার্দিকের বদলে ২৯ বছরের অলরাউন্ডারকেই ভারতীয় দলে সুযোগ দেওয়ার দাবি প্রাক্তন জাতীয় নির্বাচকের
হার্দিক পান্ডিয়া। ছবি- পিটিআই।

হার্দিকের বদলে ২৯ বছরের অলরাউন্ডারকেই ভারতীয় দলে সুযোগ দেওয়ার দাবি প্রাক্তন জাতীয় নির্বাচকের

  • হার্দিক বর্তমানে নিয়মিত বোলিং না করায় ইংল্যান্ড সফরকারী টেস্ট দলে সুযোগ পাননি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে কাইল জেইমিসনের মতো একজন ফাস্ট বোলিং অলরাউন্ডারের অভাব স্পষ্টতই চোখে পড়েছে। সাম্প্রতিক অতীতে হার্দিক পান্ডিয়াকে সেই ভূমিকায় দেখা গেলেও ইংল্যান্ড সফরকারী ভারতীয় দলে তাঁর জায়গা হয়নি।

সাম্প্রতিক সময়ে চোট আঘাতে জর্জরিত হার্দিক পান্ডিয়াকে জাতীয় দলের জার্সি গায়ে কয়েক ওভার হাত ঘোরাতে দেখা গেলেও নিয়মিত বল না করায় অলরাউন্ডারহিসাবে টেস্ট দলে জায়গা হয়নি। তবে অস্ট্রেলিয়া সফরে ব্যাটে, বলে প্রভাবিত করা শার্দুল ঠাকুর দলের সঙ্গে রয়েছেন। দলের স্বার্থে, শার্দুকেই গড়ে তোলার ডাক দিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক শরণদীপ সিং। 

শরণদীপ পিটিআইকে বলেন, ‘হার্দিকের ওপর আর ভরসা করা ঠিক হবে না। ও কবে সম্পূর্ণ ফিট হয়ে সব ফর্ম্যাটে বল করা শুরু করবে, সেই আশায় বসে থাকা যায় না। তাই শার্দুলের মতো একজনকে সঠিক সুযোগ দিয়ে ভালভাবে গড়ে তোলা উচিত। এমনকী ওর পাশপাশি শিবম দুবে, বিজয় শঙ্করারও তো রয়েছে।’

পরিস্থিতি অনুযায়ী দলে বদল দেখতে চান শরনদীপ। পাশাপাশি আসন্ন ইংল্যান্ড সিরিজে দলে ফাস্ট বোলার মহম্মদ সিরাজকে নিয়মিত সুযোগ দেওয়ারও দাবি তোলেন তিনি। ‘আমার মনে হয় সিরিজে দলে নির্দিষ্ট সময় অন্তর পরিবর্তন হবে। এইটাই সিরাজের মতো একজন তরুণকে দলে সুযোগ দেওয়ার সঠিক সময়। ও ভাল বল করছে এবং আমার মতে ওকে নিয়মিত দলে সুযোগ দেওয়া উচিত। দীর্ঘ সময়ের ব্যবধান সৃষ্টি হলে মাঠে নেমে সঙ্গে সঙ্গেই ওর সঠিক লাইন-লেংথে বল করা কঠিন হবে।’ জানান তিনি।

বন্ধ করুন