নিলামে যে অর্থ উঠবে, তা অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের দান করবেন ওয়ার্ন (ছবি সৌজন্য টুইটার @ShaneWarne)
নিলামে যে অর্থ উঠবে, তা অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের দান করবেন ওয়ার্ন (ছবি সৌজন্য টুইটার @ShaneWarne)

দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যে ব্যাগি গ্রিন নিলামে তুলছেন ওয়ার্ন

  • গত সেপ্টেম্বর থেকে বিধ্বংসী দাবানলে জ্বলছে অস্ট্রেলিয়া। মৃত্যু হয়েছে পাঁচ কোটিরও বেশি প্রাণীর। ১২.৪ মিলিয়ন একর চাষযোগ্যজমি ও বন পুড়ে খাক হয়ে গিয়েছে।

মানবিক মুখ শেন ওয়ার্নের। অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য নিজের ব্যাগি গ্রিন নিলামে তুলতে চলেছেন কিংবদন্তী লেগস্পিনার। নিলাম থেকে যে অর্থ উঠবে, তার পুরোটাই দান করবেন ওয়ার্ন।

গত সেপ্টেম্বর থেকে বিধ্বংসী দাবানলে জ্বলছে অস্ট্রেলিয়া। মৃত্যু হয়েছে পাঁচ কোটিরও বেশি প্রাণীর। ১২.৪ মিলিয়ন একর চাষযোগ্যজমি ও বন পুড়ে খাক হয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে কমপক্ষে ২৪ জনের। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বাড়ি। প্রশাসনের শত প্রচেষ্টা সত্ত্বেও আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। প্রতিদিন বাড়ছে মৃত প্রাণী, ক্ষতিগ্রস্তদের সংখ্যা। তাদের সাহায্যের জন্য ব্যাগ গ্রিন নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন ওয়ার্ন। টুইটারে আজ নিজেই সে কথা জানান।

ওয়ার্ন লেখেন, ‘আমার প্রিয় ব্যাগি গ্রিনকে নিলামে তুলতে চলেছি। টেস্ট জীবনের এতগুলি বছর ধরে যে ব্যাগ গ্রিন পরে এসেছি। আমার আশা, যাঁরা সাহায্যের অপেক্ষায় রয়েছেন, তাঁদের জন্য বড় একটা অঙ্কের টাকা তুলতে পারবে।'

দ্রুত নিলামের দর জানানোরও আবেদন করেন তিনি। ওয়ার্নের এই মানবিক সিদ্ধান্তের জন্য তাঁকে ধন্যবাদ জানান অনেকে। মাইকেল ভন টুইট করেন, 'দুর্দান্ত। আমি ২৫ হাজার অস্ট্রেলিয়াম ডলারের বিড করছি।'

প্রসঙ্গত, ইতিমধ্যে অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন ক্রিস লিন, গ্রেন ম্যাক্সওয়েল, ডার্সি শটরা। বিগ ব্যাশ লিগে তাঁরা যতগুলি ছক্কা হাঁকাবেন, প্রতিটি ছক্কার জন্য ২৫০ অস্ট্রেলিয়ান ডলার দান করবেন বলে জানিয়েছেন।

বন্ধ করুন