বাংলা নিউজ > ময়দান > ‘সচিনের মতো শান্ত স্বভাবের প্লেয়ারকেও রাগতে দেখেছি, কিন্তু ধোনিকে নয়’, দাবি শাস্ত্রীর
মহেন্দ্র সিং ধোনি এবং রবি শাস্ত্রী।
মহেন্দ্র সিং ধোনি এবং রবি শাস্ত্রী।

‘সচিনের মতো শান্ত স্বভাবের প্লেয়ারকেও রাগতে দেখেছি, কিন্তু ধোনিকে নয়’, দাবি শাস্ত্রীর

  • প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতারের ইউটিউব চ্যানেলে একটি সাক্ষাৎকারে রবি শাস্ত্রী সাফ বলে দেন, ধোনি একজনই! তাঁর মতো আর কেউ হবেন না। বিরাট কোহলিও নয়। এই সাক্ষাৎকারে তিনি ধোনির ব্যক্তিত্বের উপর আলোকপাত করেছেন।

ভারতের পুরুষ দলের প্রধান কোচ হিসাবে মোট দুই দফায় রবি শাস্ত্রীর টানা পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। তবে তিনি এখনও মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিদের সঙ্গে কাটানো সময়ের স্মৃতিতে ডুবে রয়েছে।  সম্প্রতি তিনি প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতারের ইউটিউব চ্যানেলে একটি সাক্ষাৎকারে সাফ বলে দেন, ধোনি একজনই! তাঁর মতো আর কেউ হবেন না। বিরাট কোহলিও নয়। এই সাক্ষাৎকারে তিনি ধোনির ব্যক্তিত্বের উপর আলোকপাত করেছেন।

রবি শাস্ত্রী বলেছেন, ‘ধোনি শূন্য করুক বা সেঞ্চুরি, বিশ্বকাপ জিতুক বা প্রথম রাউন্ডে হেরে যাক! ওর কোনও ফারাক পড়ে না। আমি অনেক ক্রিকেটারকেই দেখেছি। ওর মতো আর দ্বিতীয় কাউকে দেখিনি। এমন কী সচিন তেন্ডুলকরেরও দারুণ মেজাজ, তাও ওকে আমি মাঝে মধ্যে রাগতে দেখেছি। কিন্তু ধোনিকে কখনও রাগতে দেখিনি। ধোনি যদি মনে করে হাতের কাছে ফোন রাখবে না, তাহলে ও রাখবে না। আমার কাছে আজও ধোনির ফোন নম্বর নেই। যদি কেউ ধোনির সঙ্গে যোগাযোগ করতে চায়, তাহলে সে জেনে যাবে ধোনির সঙ্গে কী ভাবে যোগাযোগ করতে হবে। ও ওরকমই একটা মানুষ।’

এর পাশাপাশি ওই সাক্ষাৎকারে কোহলি প্রসঙ্গে শাস্ত্রী দাবি করেছেন, প্রাক্তন ভারত অধিনায়কের কিছু দিন বিরতিতে থাকা উচিত। কারণ কিছু দিনের বিশ্রাম তাঁকে আরও ভালো পারফরম্যান্স করতে সাহায্য করবে।

রবি শাস্ত্রী বলেছেনও, ‘আমার মনে হয় ও বুঝতে পেরেছে, ওর এখন ৩৩ বছর বয়স। সামনে আরও বছর পাঁচেক ও চুটিয়ে ক্রিকেট খেলতে পারবে। ও যদি ২-৩ মাস বা একটি সিরিজ থেকে বিরতি নেয়, তা হলে ও মানসিক ভাবে ঝরঝরে হয়ে ফিরতে পারবে। দলে ওর ভূমিকা কী সেটা বুঝতে সুবিধে হবে এবং দলের খেলোয়াড় হিসেবে খেলতে পারবে।’

বন্ধ করুন