বাংলা নিউজ > ময়দান > ইশান, দীনেশ, পন্ত- T20 WC দলে কার ভাগ্য সহায় হবে? স্পষ্ট জানালেন রবি শাস্ত্রী
ভারতের তিন উইকেটকিপার- ইশান কিষাণ, দীনেশ কার্তিক, ঋষভ পন্ত।

ইশান, দীনেশ, পন্ত- T20 WC দলে কার ভাগ্য সহায় হবে? স্পষ্ট জানালেন রবি শাস্ত্রী

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ইশান কিষাণ, ঋষভ পান্ত এবং দীনেশ কার্তিকের মধ্যে কাকে নেওয়া হবে, আর কাকে বাদ দেওয়া হবে- ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের সামনে এটি একটি বড় সিদ্ধান্ত হতে চলেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও ছয় মাস বাকি। তবে এখন থেকেই ভারতীয় নির্বাচকেরা তাদের বিশ্বকাপের দল সম্পর্কে সচেতন। মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুলের মতো তারকারা যেমন কোনও অঘটন না ঘটলে দলে থাকবেনই। তেমনই অন্য জায়গুলির জন্য লড়াই চালাবেন বাকি প্লেয়াররা।

তৃতীয় এবং রিজার্ভ পেসার কে হবেন, কতজন স্পিনার অস্ট্রেলিয়ার ফ্লাইটে উঠবেন? এগুলির উত্তরের জন্য অপেক্ষা করতে হবে।

এ ছাড়াও একটি বড় বিষয় জানার জন্য সকলের আগ্রহ থাকবে- তা হল উইকেটকিপার কারা সুযোগ পাবেন? ইশান কিষাণ, ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিকের মধ্যে কাকে নেওয়া হবে, আর কাকে বাদ দেওয়া হবে- ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের সামনে এটি একটি বড় সিদ্ধান্ত হতে চলেছে।

আরও পড়ুন: ‘ইংল্যান্ডে সেরা টেস্ট দল দরকার’,রোহিত-কোহলিদের বিশ্রাম প্রসঙ্গে দাবি দ্রাবিড়ের

আরও পড়ুন: 'ভারতীয় দলে আর নেওয়া হবে না', বাংলা ছাড়বেন? কী করবেন ঋদ্ধি? পরিষ্কার করলেন নিজে

পন্ত নিজেকে সব ফরম্যাটের জন্যই ভারতীয় দলে নিয়মিত কিপার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তবে এ বার আইপিএলে তিনি কিন্তু জ্বলে উঠতে পারেননি। তরুণ ও প্রতিশ্রুতবান ইশানও অবশ্য লড়াইয়ে থাকবেন। এ দিকে এ বার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দুরন্ত ছন্দে ছিলেন দীনেশ কার্তিক। যার ফলে তিনিও বিশ্বকাপের জন্য ভারতীয় দলে ঢোকার বড় দাবীদার হয়ে উঠেছেন।

তিন জনের মধ্যে কড়া প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। তবে ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী নিশ্চিত এই তিন জনের মধ্যে ভারতের প্রথম পছন্দের উইকেটরক্ষক পন্তই হবেন। তিনি পরিষ্কার বলে দিয়েছেন, ‘অস্ট্রেলিয়ায় ওর যা ট্র্যাক রেকর্ড... ও সেখানে যা করেছে, আমি ঋষভ পন্ত ছাড়া অন্য কারও কথা ভাবব না।’

রবি শাস্ত্রীর মতে, ইশান ভারতীয় কন্ডিশনে ওপেনার হিসাবে বড় দাবীদার হয়ে উঠতে পারেন। তবে ২৩ বছরের যুবক অস্ট্রেলিয়ার পিচের জন্য হয়তো পিছিয়ে পড়তে পারেন। আর অভিজ্ঞ কার্তিকের দ্বিতীয় কিপার হওয়ার সম্ভাবনা বেশি। এবং তিনি দলে ফিনিশারের ভূমিকা পালন করবেন।

বন্ধ করুন