বাংলা নিউজ > ময়দান > ‘ঢাল হয়ে টিমকে রক্ষা করে’, এলগারে মুগ্ধ দক্ষিণ আফ্রিকার প্রাক্তনী
ডিন এলগার।

‘ঢাল হয়ে টিমকে রক্ষা করে’, এলগারে মুগ্ধ দক্ষিণ আফ্রিকার প্রাক্তনী

  • দ্বিতীয় টেস্টের নায়ক ডিন এলগার ১০টি বাউন্ডারির সাহায্যে অপরাজিত ৯৬ রান করেন। ভারতের শক্তিশালী বোলিং আক্রমণকে বুড়ো আঙুল দেখিয়ে ২৪০ রান তাড়া করে আনায়াস জয় এনে দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। তাঁর জন্যই দক্ষিণ আফ্রিকা টেস্টে ১-১ সমতা ফিরিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা পেসার শন পোলক ভারতের বিরুদ্ধে জোহানেসবার্গে সাত উইকেটে দুরন্ত জয়ের পর প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। যে ভাবে এলগার অধিনায়কোচিত ইনিংস খেলেছেন, যে ভাবে সামনে থেকে পুরো দলকে নেতৃত্ব দিয়েছেন, তাতে মুগ্ধ দক্ষিণ আফ্রিকার প্রাক্তনী। 

দ্বিতীয় টেস্টের নায়ক ডিন এলগার ১০টি বাউন্ডারির সাহায্যে অপরাজিত ৯৬ রান করেন। ভারতের শক্তিশালী বোলিং আক্রমণকে বুড়ো আঙুল দেখিয়ে ২৪০ রান তাড়া করে আনায়াস জয় এনে দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। তাঁর জন্যই দক্ষিণ আফ্রিকা টেস্টে ১-১ সমতা ফিরিয়েছেন। এলগার এখন অধিনায়ক হিসাবে তাঁর চারটি ম্যাচের তিনটিতেই জিতেছেন।

শন পোলক ক্রিকবাজে একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘বিভিন্ন ধরনের নেতা রয়েছে। কিছু লোক তাদের কৌশল নিয়ে খুব চতুর। কিন্তু ডিনের ক্ষেত্রে ও ঢাল হয়ে দাঁড়িয়ে দলকে নেতৃত্ব দেয়। ও সুপারস্পোর্ট পার্কে ৭৭ করেছিল। আবার জোহানেসবার্গে অপরাজিত ৯৬ রান করে দলকে জয়ের পথে নিয়ে গিয়েছে।’

পোলক এর সঙ্গেই যুক্ত করেছেন, ‘এটি (দক্ষিণ আফ্রিকা) একটি তরুণ ব্রিগেড এবং সেখানে প্রচুর ক্রিকেটার রয়েছে, যারা একটি সঠিক পথ খুঁজছে এবং এলগার এমন একজন নেতা, যে সঠিক পথটি দেখিয়ে দেয়। এটি ভালো লক্ষণ। অধিনায়ক হিসাবে এলগার ওর চারটি টেস্ট ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে। এবং কেপটাউনে ওর একটি বড় পরীক্ষা হবে।’

বন্ধ করুন