বাংলা নিউজ > ময়দান > শেফালিই কি তফাৎ গড়ে দেবে, কি বললেন কোচ পাওয়ার?
টিম ইন্ডিয়ার জার্সিতে শেফালি বর্মা (ছবি: গুগল)
টিম ইন্ডিয়ার জার্সিতে শেফালি বর্মা (ছবি: গুগল)

শেফালিই কি তফাৎ গড়ে দেবে, কি বললেন কোচ পাওয়ার?

  • ভারতীয় মহিলা দলের কোচ রমেশ পাওয়ার স্বীকার করে নিলেন শেফালি বর্মা হলেন ভারতীয় মহিলা ক্রিকেটের এক বিশেষ প্রতিভার অধিকারী। তরুণী ক্রিকেটারের ব্যাটিং-এ আক্রমণাত্মক স্বভাবটা অন্যদের থেকে ওকে আদালা করে।

ভারতীয় মহিলা দলের কোচ রমেশ পাওয়ার স্বীকার করে নিলেন শেফালি বর্মা হলেন ভারতীয় মহিলা ক্রিকেটের এক বিশেষ প্রতিভার অধিকারী। তরুণী ক্রিকেটারের ব্যাটিং-এ আক্রমণাত্মক স্বভাবটা অন্যদের থেকে ওকে আদালা করে। যদিও পাওয়ার জানান ইংল্যান্ড সফরে প্রত্যেক ক্রিকেটার নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন এবং প্রত্যেকে নিজের বিশেষ প্রতিভা বাইশ গজে মেলে ধরবেন।

ইতিমধ্যেই ১৭ বছরের শেফালি বর্মা ২২ গজে নিজেকে মেলে ধরেছেন। টি২০ ক্রিকেটে তাঁর ব্যাটিং-এ মুগ্ধ সকলেই। আন্তর্জাতিক ক্রিকেট জীবনের প্রথম ২২টা টি২০ ক্রিকেট ম্যাচে ৬১৭ রান করেছেন শেফালি। যার মধ্যে রয়েছে তিনটি অর্ধশতরান। শেফালির স্ট্রাইক রেট ১৪৮.৩১। 

এমন অবস্থা ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে ভারতীয় মহিলা দলের হেড স্যার রমেশ পাওয়ারকে জিজ্ঞাসা করা হয়, তাহলে কী ইংল্যান্ড সফরের সীমিত ওভারের ম্যাচে শেফালি ভারতীয় মহিলা দলের এক্স ফ্যাক্টর হতে পারেন। ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে পাওয়ার জানান, ‘প্রতিটি খেলোয়াড়ের কাছে ইংল্যান্ডের এই ট্যুর পার্থক্য তৈরি করে দেবে। শেফালি বর্মা হলেন এক বিশেষ প্রতিভার অধিকারি। আমরা এমন প্রতিটি সংমিশ্রণ পাওয়ার চেষ্টা করছি যা আমাদের সামগ্রিক মানের দিকে এগিয়ে যায়, যা আমাদের দলের মানকে বাড়িয়ে দেয়। আমরা একটি নির্দিষ্ট লক্ষ্য স্থির করছি না। আমরা নিজেদের মূল্যায়নের চেষ্টা করছি, কিছু পরিস্থিতিতে এটা ২৭০ হতে পারে। ভারতে স্লো উইকেটে এটি ২০০-এরও বেশি হতে পারে। আমরা সমন্বয়গুলি আবিষ্কার করব, যা আমাদের ধারাবাহিকভাবে জিততে সহায়তা করবে।’

নিজের দল নিয়ে বেশ আশাবাদী ভারতীয় মহিলা দলের কোচ রমেশ পাওয়ার। তাঁর ভাবনায় এই সফর থেকে অনেক নতুন কিছু পাওয়া যেতে পারে।   

বন্ধ করুন