বাংলা নিউজ > ময়দান > শেফালি-স্মৃতির জুটিতে নয়া নজির! Women's T20I তে দশবার ৫০+ রানের পার্টনারশিপ

শেফালি-স্মৃতির জুটিতে নয়া নজির! Women's T20I তে দশবার ৫০+ রানের পার্টনারশিপ

শেফালি-স্মৃতির জুটিতে নয়া নজির (ছবি-গেটি ইমেজ)

মহিলাদের আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে সর্বাধিক ৫০-র বেশি পার্টনারশিপ গড়লেন স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মা। স্মৃতি মন্ধনা এবং শেফালি বর্মা প্রথম ভারতীয় জুটি, যারা মহিলাদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০টি ইনিংসে পঞ্চাশের বেশি পার্টনারশিপ গড়েছেন।

মহিলাদের আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে সর্বাধিক ৫০-র বেশি পার্টনারশিপ গড়লেন স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মা। স্মৃতি মন্ধনা এবং শেফালি বর্মা প্রথম ভারতীয় জুটি, যারা মহিলাদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০টি ইনিংসে পঞ্চাশের বেশি পার্টনারশিপ গড়েছেন। বর্তমানে ভারতীয় মহিলা ক্রিকেটে শেফালি ও স্মৃতির জুটিকে অন্যতম সেরা জুটি আক্ষা দেওয়া হচ্ছে, আর এর কারণটা আরও একবার সামনে এল।

এদিন ব্যাট হাতে ভারতের জন্য দারুণ শুরু করেছিলেন স্মৃতি-শেফালি জুটি। ওপেনিং- তাদের জুটির দৌলতে ১২ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৯৬ রান তুলেছিল ভারত। এরফলে ভারত নিজেদের জায়গা বেশ মজবুত করে তুলে ছিলেন। মাত্র তিন রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেছিলেন ভারতীয় দলের ক্যাপ্টেন। এদিন নিজের ইনিংসে ছয়টি চার মারেন স্মৃতি। ৩৮ বলে ৪৭ রান করে আউট হন তিনি। অন্যদিকে ৪৪ বলে ৫৫ রান করে আউট হন শেফালি বর্মা। পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকান তিনি। এই জুটির উপর ভর করে ভারত স্কোর বোর্ডে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে তুলেছিল ১৫৯ রান।

আরওপড়ুন…জেমিমা রডরিগেজের রেকর্ড ভেঙে দিলেন শেফালি বর্মা! T20I তে গড়লেন নয়া নজির

ম্যাচের কথা বলতে গেলে টানা তিন ম্যাচে জয়ের পরে পাকিস্তানের কাছে হেরে এদিন বাংলাদেশের মুখোমুখি হয়েছে ভারত। ভারতের এশিয়া কাপ অভিযান ধাক্কা খেলেও এই ম্যাচ থেকে ঘুরে দাঁড়াতে চায় টিম ইন্ডিয়া। বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের পঞ্চম ম্যাচে সেই ধাক্কা সামলে ভারতীয় দল ঘুরে দাঁড়াতে পারে কিনা তার দিকেই সকলের নজর। উল্লেখযোগ্য বিষয় হল,গতবার এশিয়া কাপের ফাইনালে এই বাংলাদেশের কাছেই হারতে হয়েছিল ভারতকে। বাংলাদেশই একমাত্র দল,যারা মহিলা এশিয়া কাপে ভারতকে দু'বার হারিয়েছে।

তবে সেই অঙ্ককে মাথায় না রেখে জয়ের জন্য নামে রমেশ পাওয়ারের মেয়েরা। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতের ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ভারত তুলেছিল ১৫৯ রান। এদিন শেফালির সঙ্গে ওপেন করতে নেমেছিলেন স্মৃতি। শেফালি ৫৫ রান করলেও, মাত্র তিন রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন স্মৃতি মন্ধনা। ২৪ বলে অপরাজিত ৩৫ রান করেন জেমিমা রডরিডেজ।

আরওপড়ুন… পার্থে ট্রেনিং-এর লাইনে শুরুতে দাঁড় করান হল আর্শদীপকে! কারণ জানলে অবাক হবেন

রিচা ঘোষ সাত বলে চার রান করেন। শূন্য রানে সাজঘরে ফেরেন কিরণ নভগির। দীপ্তি শর্মা ৫ বলে ১০ রান করে আউট হন। পূজা বস্ত্রকার ১ বল খেলে ১ রান করেন। হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন বাংলাদেশের বোলার রুমনা। ১৭তম ওভারে পরপর ২ বলে ২টি উইকেট নিলেন রুমনা আহমেদ। প্রথমে রিচা ঘোষ ও পরে কিরণ নভগিরকে ফিরিয়েছিলেন তিনি। এদিন তিনটি উইকেট শিকার করেছিলেন রুমনা। এছাড়াও একটি উইকেট নিয়েছিলেন সালমা খাতুন।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates: 'টাকা দেওয়ার পর নিয়ে যেও...' BYJU'S থেকে টিভি খুলে নিয়ে গেলেন অভিভাবক-ভিডিয়ো ‘মালালা নই, ভারতে আমি স্বাধীন, নিরাপদ’, কাশ্মীরি ভূমিকন্যার গর্জন UKর সংসদ ভবনে 'বাবা-দাদা আশীর্বাদ করছেন', আকাশকে বার্তা দ্রাবিড়ের, মায়ের পা ছুঁলেন বঙ্গ পেসার শুধু ভাত খেলেই পাবেন মাংসের স্বাদ, অন্য রকম 'হাইব্রিড' খাবার আনছে কোরিয়া ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগ, সেমিস্টারের পরীক্ষা বন্ধ হল যাদবপুরে কেন নাকে ৬৮টি দেশলাই গুঁজলেন এই ব্যক্তি? অন্ধ্রে কন্ডোম বিলিয়ে ভোটের প্রচারে নাইডু ও জগনের দল, চলছে তরজাও এবারের দোল পূর্ণিমায় রয়েছে চন্দ্রগ্রহণ! তারিখ, তিথি, সময়কাল দেখে নিন একনজরে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে গেলে ১০ কেজি ওজন ঝড়াতে বলেছিল, বিস্ফোরক জিশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.