বাংলা নিউজ > ময়দান > ৩২ রানে অল-আউট স্টিভ স্মিথদের দল, শেফিল্ড শিল্ডে একাধিক লজ্জার সম্মুখীন
ব্যাটিং বিপর্যয়ের মুখে নিউ সাউথস ওয়েলস। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)
ব্যাটিং বিপর্যয়ের মুখে নিউ সাউথস ওয়েলস। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)

৩২ রানে অল-আউট স্টিভ স্মিথদের দল, শেফিল্ড শিল্ডে একাধিক লজ্জার সম্মুখীন

  • ৩২ রানেই গুটিয়ে গেল স্টিভ স্মিথ, নাথান লিঁয়, মিচেল স্টার্কদের রাজ্য দল।

শেফিল্ড শিল্ডে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ল নিউ সাউথস ওয়েলস। তাসমানিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে মাত্র ৩২ রানেই গুটিয়ে গেল স্টিভ স্মিথ, নাথান লিঁয়, মিচেল স্টার্কদের রাজ্য দল। যা অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন স্কোর।

রবিবার হোবার্টে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় স্মিথদের দল। যদিও এই ম্যাচে খেলছেন না স্মিথ। খেলছেন স্টার্ক এবং লিঁয়। অজি পেস তারকা তিন উইকেট নিলেও খুব একটা লাভ হয়নি। টিম পেইনের ৮৭ রান এবং ম্যাথু ওয়েডের ৫৭ রানের উপর ভিত্তি করে প্রথম ইনিংসে ৩৩৩ রান তোলে তাসমানিয়া। ৫৪ রান করেন জ্যাকসন বার্ড। কিন্তু দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে নিউ সাউথস ওয়েলস। স্কোরবোর্ডে কোনও রান যোগ হওয়ার আগেই প্যাভিলিয়নে ফিরে যান তিন ব্যাটসম্যান। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেননি স্টার্করা। হালকা সবূজ আভার পিচে একের পর এক উইকেট পড়তে থাকে। চোটের জন্য ব্যাট করতে নামেননি শন অ্যাবট। তার ফলে ১৯.৩ ওভারে মাত্র ৩২ রানেই শেষ হয়ে যায় নিউ সাউথস ওয়েলসের ইনিংস। ১০ ওভারে ১৮ রান দিয়ে সাত উইকেট নেন তাসমানিয়ার বার্ড।

সেই ব্যাটিং বিপর্যয়ের জেরে নিউ সাউথস ওয়েলসকে একাধিক অস্বস্তিকর নজির বয়ে বেড়াতে হবে। শেফিল্ড শিল্ডের ইতিহাসে এটাই চতুর্থ সর্বনিম্ন স্কোর। নিউ সাউথস ওয়েলসের ইতিহাসে তো সর্বনিম্ন রান বটেই। একইসঙ্গে ছ'বলের ওভারের যুগে সংক্ষিপ্ততম ইনিংস (সম্পূর্ণ ইনিংস) খেলার অস্বস্তিজনক তকমা লেগে গিয়েছে স্মিথদের দলের গায়ে। তাৎপর্যপূর্ণভাবে শেফিল্ড শিল্ডে সর্বনিম্ন স্কোরের তালিকায় যে তিনটি ইনিংস আছে, তার প্রত্যেকটির ক্ষেত্রে বল ছিল নিউ সাউথ ওয়েলসের হাতে। কিন্তু এবার উলটপুরাণে নিজেদেরই লজ্জার মুখে পড়তে হয়েছে। তারইমধ্যে নিউ সাউথ ওয়েলসকে ফলো-অন করাননি তাসমানিয়ার অধিনায়ক ওয়েড। বরং ৩০১ রানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিং করতে নেমেছে তাসমানিয়া।

বন্ধ করুন