বাংলা নিউজ > ময়দান > পরিত্যক্ত ফাইনাল, না খেলেই চ্যাম্পিয়ন নিউ সাউথ ওয়েলস

পরিত্যক্ত ফাইনাল, না খেলেই চ্যাম্পিয়ন নিউ সাউথ ওয়েলস

শেফিল্ড শিল্ডের খেতাব নিউ সাউথ ওয়েলসের হাতে তুলে দিল অজি ক্রিকেট বোর্ড।

ফাইনাল না হওয়া সত্ত্বেও শেফিল্ড শিল্ডের খেতাব নিউ সাউথ ওয়েলসের হাতে তুলে দিল অজি ক্রিকেট বোর্ড।

ঘরোয়া মরশুমের মাঝপথেই দাঁড়ি টেনে দেওয়ার সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। নিজেদের সিদ্ধান্ত কার্যকর করতে গিয়ে ফাইনাল না হওয়া সত্ত্বেও শেফিল্ড শিল্ডের খেতাব নিউ সাউথ ওয়েলসের হাতে তুলে দিল অজি ক্রিকেট বোর্ড।

করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় কার্যত স্তব্ধ ক্রীড়াবিশ্ব। একের পর এক আন্তর্জাতিক ও ঘরোয়া টুর্নামেন্ট পরিত্যক্ত অথবা স্থগিত হয়ে গিয়েছে। শেফিল্ডে লিগের শেষ রাউন্ডের খেলা আগেই পরিত্যক্ত ঘোষিত হয়েছিল। মঙ্গলবার ফাইনাল ম্যাচটিও বাতিল করার সিদ্ধান্ত নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। খেতাবি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা নিউ সাউথ ওয়েলসকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

লিগের ৯ ম্যাচের ৬টি’তে জয় তুলে নিয়েছে নিউ সাউথ ওয়েলস। তাদের সংগৃহীত পয়েন্ট ৫০.৭৬। দ্বিতীয় স্থানে থাকা ভিক্টোরিয়ার সংগ্রহে রয়েছে ৩৮.৫৩ পয়েন্ট। অর্থাৎ ১২ পয়েন্টেরও বেশি ব্যবধানে এগিয়ে রয়েছে নিউ সাউথ ওয়েলস।

ফাইনালে ওঠার লড়াইয়ে ছিল কুইন্সল্যান্ড (৩৬.৯১), তাসমানিয়া (৩২.২৯), ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার (৩১.৩৭) মতো দলগুলিও। তবে শেষ রাউন্ডের ম্যাচ খেলা না হওয়ায় ফাইনালিস্ট নির্ধারণ করা সম্ভব হয়নি। এই অবস্থায় নিউ সাউথ ওয়েলসের হাতে খেতাব তুলে দেওয়াই ছিল তুলনামূলক সহজ রাস্তা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস জানান, ‘বিশ্বব্যাপী এমন আশঙ্কাজনক পরিস্থিতিতে ক্রিকেটার, সমর্থক, সাপোর্ট স্টাফ ও স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য রক্ষার বিষয়টিই প্রাধান্য পেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে। তাই তড়িঘড়ি বাকি মরশুম বাতিল করে বোর্ড তাদের দায়িত্ব পালন করেছে। সিদ্ধান্তটা কঠিন হলেও পরিস্থিতির বিচারে যথাযথ। শেফিল্ড শিল্ড বাতিল হওয়ায় অনেকেই হতাশ হয়েছেন নিশ্চিত। তবে এছাড়া আর কোনও উপায় ছিল না।‘

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা? আধপেটা খেয়ে কাটে,জাতীয় পুরস্কার নিতে যাওয়ার টাকা ছিল না, কীভাবে দিল্লি যান মিঠুন খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ! হাসপাতাল ছাড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, বাড়িতেই নেবেন বিশ্রাম, কেমন আছেন এখন? 2 ওভার শেষে Ireland-র স্কোর 8/3 অভিনবভাবে সন্ত্রাস দমনে বদ্ধপরিকর মোদী সরকার-J&K র জঙ্গি হানা নিয়ে সাফ কথা শাহের সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.