বাংলা নিউজ > ময়দান > ডিপিএল ২২: দুরন্ত হাসান, রসুলের অলরাউন্ড পারফরম্যান্সে চ্যাম্পিয়ন ধানমুন্ডি
চ্যাম্পিয়ন ধানমুন্ডি। ছবি: টুইটার
চ্যাম্পিয়ন ধানমুন্ডি। ছবি: টুইটার

ডিপিএল ২২: দুরন্ত হাসান, রসুলের অলরাউন্ড পারফরম্যান্সে চ্যাম্পিয়ন ধানমুন্ডি

  • ম্যাচে টস জিতে এদিন প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আবাহনী। তাদের শুরুটা খুব খারাপ হয়। ৩৫ রানে তারা হারায় ৩ উইকেট। নাঈম শেখ ১৬ রান করে আউট হন পারভেজের বলে। লিটন দাস (৪) ও নাজমুল হোসেন (৮) এদিন ব্যর্থ হয়েছেন।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়র লিগের (ডিপিএল) ফাইনালে ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করলেন জম্মু-কাশ্মীরের অলরাউন্ডার পারভেজ রসুল। মূলত তার ইনিংসে ভর করেই ফাইনালে আবাহনীকে হারিয়ে শিরোপা জিততে সমর্থ হল প্রাইম ব্যাঙ্ক। ফাইনালে আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি মরশুমের শিরোপা জিতে নিল শেখ জামাল ধানমুন্ডি ক্লাব।

প্রসঙ্গত এবারেই প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়র লিগের শিরোপা জিতল ধানমুন্ডির ক্লাবটি।প্রথমে ব্যাট করে আবাহনীর দেয়া ২৩১ রানের জবাবে ৩ ওভার বাকি থাকতেই কাঙ্ক্ষিত জয় তুলে নিল শেখ জামাল।

ধানমুন্ডির হয়ে ৮১ বলে ৮১ রান করেন নুরুল হাসান সোহান। তাকে যোগ্য সঙ্গত দিয়ে ২৬ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলেন জিয়াউর রহমান। ৪০ বলে ৩৩ রানের ইনিংস একটি গুরুত্বপূর্ণ ইনিংস ম্যাচে শেখ জামালের হয়ে খেলেন ভারতীয় রিক্রুট পারভেজ রসুল। আবাহনীর হয়ে ২টি উইকেট নিয়েছেন মহম্মদ সাইফউদ্দিন। একটি করে উইকেট নিয়েছেন তানভির ইসলাম, তানজিম হাসান সাকিব, মোসাদ্দেক সৈকত ও নাজমুল হোসেন শান্ত।

ম্যাচে টস জিতে এদিন প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আবাহনী। তাদের শুরুটা খুব খারাপ হয়। ৩৫ রানে তারা হারায় ৩ উইকেট। নাঈম শেখ ১৬ রান করে আউট হন পারভেজের বলে। লিটন দাস (৪) ও নাজমুল হোসেন (৮) এদিন ব্যর্থ হয়েছেন। তৌহিদ হৃদয়-আফিফ হোসেন ধ্রুব জুটি এরপর দলের হয়ে লড়াই শুরু করেন। দুজনে পঞ্চাশের অধিক রানের জুটি গড়েন। আফিফ ৪৪ বলে ২৯ রান করে আউট হন। মোসাদ্দেক করেন মাত্র ১৫ রান করে। ৭৫ বলে হৃদয় ৫৩ রান করে আউট হন। শেষের দিকে ৭০ বলে ৪৭ রান করে জাকের আলী অনিক দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেন। ৩৩ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন সাইফউদ্দিন। ফলে দিনের শেষে আবাহনী ২৩০ রান বোর্ডে তুলতে সমর্থ হয়। শেখ জামালের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন জিয়াউর। ১টি করে উইকেট নিয়েছেন পারভেজ রসুল। ধানমুন্ডির প্রথমবার ডিপিএলের শিরোপা জয়ে ব্যাট ও বল হাতে দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্স করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন রসুল।

বন্ধ করুন