বাড়ি > ময়দান > ISL: এবার এটিকে-মোহনবাগানের জার্সিতে আইএসএল মাতাবেন তরুণ মিডফিল্ডার
শেখ সাহিল। ছবি- ফেসবুক।
শেখ সাহিল। ছবি- ফেসবুক।

ISL: এবার এটিকে-মোহনবাগানের জার্সিতে আইএসএল মাতাবেন তরুণ মিডফিল্ডার

  •  আই লিগ জয়ী দলের প্রতিশ্রুতিমান তারকাকে দীর্ঘমেয়াদী চুক্তিতে ধরে রাখল সবুজ-মেরুন শিবির।

তরুণ মিডফিল্ডার শেখ সাহিলের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করল এটিকে-মোহনবাগান। গত মরশুমে মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বছর কুড়ির সেন্ট্রাল মিডফিল্ডার। অত্যন্ত প্রতিশ্রুতিমান হওয়ায় তাঁকে ধরে রাখার বিষয়ে মরিয়া ছিলেন বাগান কর্তারা। সেকারণেই তার সঙ্গে তিন বছরের জন্য চুক্তি নবীকরণের সিদ্ধান্ত নেয় নবরূপে আত্মপ্রকাশ করা আইএসএল ফ্র্যাঞ্চাইজি।

আই লিগ জয়ী দলের বেশিরভাগ ফুটবলারকে ছেড়ে দিতে হয়েছে মোহনবাগানকে। কেননা, আইএসএল জয়ী এটিকের পুরনো স্কোয়াডে খুব বেশি রদবদল চান না কোচ হাবাস। তবে শুরু থেকেই মোহানবাগান চেয়েছিল কয়েকজন তরুণ ফুটবলারকে ধরে রাখতে। যাঁদের মধ্যে অন্যতম হলেন শেখ সাহিল।

সাহিল ছাড়া শুভ ঘোষ, কিয়ান নাসিরি ও দীপ সাহাকেও আইএসএল চ্যাম্পিয়নরা দলে রাখবে বলে জানিয়েছে ইতিমধ্যেই। সেই মতো সাহিলের সঙ্গে চুক্তি সেরে ফেলে এটিকে-মোহনবাগান। হাবাসের প্রশিক্ষণে ও বিশ্বমানের ফুটবলারদের সান্নিধ্যে এই সব তরুণদের পরিণত হয়ে ওঠার বিস্তর সম্ভাবনা রয়েছে।

এবছরই উচ্চমাধ্যমিক পাশ করা সাহিল মোহনবাগান অ্যাকাডেমির অনূর্ধ্ব-১৬ দলের ফুটবলার ছিলেন। গত মরশুমে কিবু ভিকুনা তাঁকে সিনিয়র দলে জায়গা করে দেন। কলকাতা লিগের দুরন্ত পারফর্ম্যান্স দিয়ে কোচকে প্রভাবিত করেন সাহিল। আই লিগে তাঁকে নিয়মিত মাঠে নামান ভিকুনা। আই লিগের ১৬টি ম্যাচের মধ্যে ১৩টি ম্যাচে প্রথম থেকেই মাঠে নামেন তিনি।

বন্ধ করুন