বাংলা নিউজ > ময়দান > এটাই কি বছরের সেরা বল? শিখার অবিশ্বাস্য ইনসুইং ডেলিভারিতে ক্লিন বোল্ড হিলি, দেখুন ভিডিও
বোল্ড হিলি। ছবি- আইসিসি।
বোল্ড হিলি। ছবি- আইসিসি।

এটাই কি বছরের সেরা বল? শিখার অবিশ্বাস্য ইনসুইং ডেলিভারিতে ক্লিন বোল্ড হিলি, দেখুন ভিডিও

  • ভারতীয় পেসারের দুরন্ত ডেলিভারির কুল-কিনারা খুঁজে পেলেন না অজি ওপেনার।

হাতে অল্প রানের পুঁজি। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ১১৮ রান নিয়ে টি-২০ ম্যাচ জিততে হলে বোলিংয়ের শুরুটা ভালো হওয়া দরকার। কারারা ওভালে ভারতের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন শিখা পান্ডে। প্রথম বলেই বাউন্ডারি মারেন অ্যালিসা হিলি।

বোলিংয়ে ভারতের হতাশাজনক শুরু মনে হওয়াই স্বাভাবিক। তবে ঠিক পরের বলেই যা ঘটে, তা দেখার জন্য মোটেও প্রস্তুত ছিলেন না ক্রিকেটপ্রেমীরা। ইনসুইং বলে শিখা ছিটকে দেন স্টাম্প। বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয় অজি ওপেনারকে।

বাউন্ডারি মারার পরের বলে ব্যাটসম্যানকে আউট করলে তা যথাযোগ্য প্রতিশোধ হিসেবেই বিবেচিত হওয়া উচিত বোলারের কাছে। তবে যে বলটিতে হিলিকে আউট করেন শিখা, তা ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে সাম্প্রতিককালের সেরা ডেলিভারি সন্দেহ নেই।

অফ-স্টাম্পের অনেকটা বাইরে বল ড্রপ করে। সোজা গেলে বল ওয়াইড হতেও পারত। তবে অতটা বাইরে থেকে বল ভিতরেরে দিকে ঢুকে আসবে, তা দুঃস্বপ্নেও ভাবা সম্ভব নয় ব্যাটারের পক্ষে। রাহুল দ্রাবিড়ের মতো টেকনিক্যালি নিখুঁত ব্যাটসম্যানও এমন বলে আউট হতে পারতেন।

এমন দারুণ শুরু করেও যদিও ভারতের মহিলা ক্রিকেট দলকে ম্যাচ হারতে হয় শেষমেশ। অস্ট্রেলিয়া একেবারে শেষ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১১৯ রান তুলে ম্যাচ জিতে যায়। এই জয়ের সঙ্গে সঙ্গে অজিরা মাল্টি-ফর্ম্যাট সিরিজও নিজেদের দখলে নেয়।

বন্ধ করুন