বাংলা নিউজ > ময়দান > ‘ধোনি থালা, কোহলি কিং, শিখর কি?’ ধাওয়ানকে T20 WC-তে সুযোগ দেওয়ার দাবি কাইফের
মহম্মদ কাইফ ও শিখর ধাওয়ান। ছবি- টুইটার/ আইপিএল।
মহম্মদ কাইফ ও শিখর ধাওয়ান। ছবি- টুইটার/ আইপিএল।

‘ধোনি থালা, কোহলি কিং, শিখর কি?’ ধাওয়ানকে T20 WC-তে সুযোগ দেওয়ার দাবি কাইফের

  • সিএসকের বিরুদ্ধে ম্যাচে মাত্র দ্বিতীয় ব্যাটার হিসাবে আইপিএলে ছয় হাজার রান করার নজির গড়েন শিখর ধাওয়ান।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পঞ্জাব কিংসের হয়ে অপরাজিত ৮৮ রানের একটি তুখড় ইনিংস খেলেন শিখর ধাওয়ান। তাঁর ইনিংসে ভর করেই সিএসকেকে ১১ রানে মাত দেয় পঞ্জাব। ম্যাচ সেরা নির্বাচিত হন শিখর। এই ইনিংসের পরেই শিখরে মজেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ।

সিএসকের বিরুদ্ধে এই ম্যাচেই প্রথম ব্যাটার হিসাবে হাজার রানের গণ্ডি টপকান শিখর। পাশাপাশি বিরাট কোহলির পর মাত্র দ্বিতীয় ব্যাটার হিসাবে আইপিএলে ছয় হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন ৩৬ বছর বয়সি তারকা ব্যাটার। এরপরেই ধাওয়ানের উচ্ছ্বসিত প্রশংসা করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে ভারতীয় দলে জায়গা করে দেওয়ার পক্ষে সওয়াল করেন কাইফ।

নিজের করা একটি টুইটে তিনি লেখেন, ‘(মহেন্দ্র সিং) ধোনি থালা, কোহলি কিং, শিখর কি? ছয় হাজারা আইপিএল রান, চাপের মুখে সর্বদা পারফর্ম করে, ও তাহলে টি-টোয়েন্টির খালিফা। ওর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা উচিত। কার বদলে আবার জিজ্ঞেস করবেন না কেউ। আমি যদি নির্বাচক হতাম তাহলে অবশ্যই তার জবাব দিতাম।’

ধাওয়ান গত জুলাইয়ে শেষবার ভারতের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলেছিলেন। তবে ওয়ান ডেতে এখনও তিনি নিয়মিত জায়গা পেলেও, টি-টোয়েন্টি দলে সুযোগ পাননা তিনি। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলে তাঁর নাম ছিলনা। কিন্তু এবারের আইপিএলে দারুণ ফর্মে রয়েছেন তিনি। আপাতত ৩০২ রান করে ‘অরেঞ্জ ক্যাপ’র দৌড়ে তৃতীয় স্থানে রয়েছেন তিনি। ধারাবাহিকভাবে পারফর্মও করেছেন। এবার তাঁর ভাগ্যে শিকে ছেঁড়ে কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন