বাংলা নিউজ > ময়দান > অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন শিখর ধাওয়ান, দেখুন আর কাদের নাম রয়েছে তালিকায়
শিখর ধাওয়ান। ছবি- টুইটার।
শিখর ধাওয়ান। ছবি- টুইটার।

অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন শিখর ধাওয়ান, দেখুন আর কাদের নাম রয়েছে তালিকায়

  • এবছর মোট ৩৫ জন ক্রীড়াবিদের নাম বেছে নেওয়া হয়েছে অর্জুন পুরস্কারের জন্য।

টি-২০ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন। ফলে আপাতত আন্তর্জাতিক মঞ্চে জতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ নেই তাঁর কাছে। তবে দীর্ঘদিন ব্যাট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়ানোর পুরস্কার পেতে চলেছেন শিখর ধাওয়ান। একমাত্র ক্রিকেটার হিসেবে এবছর অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন গব্বর।

অবশ্য এবছর খেলরত্নের জন্য মনোনীত হয়েছেন ভারতের মহিলা ক্রিকেট দলের ওয়ান ডে ও টেস্ট ক্যাপ্টেন মিতালি রাজ।

ধাওয়ান ছাড়া এবছর অর্জুন পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে দীপক পুনিয়া, অঙ্কিতা রায়না, অভিষেক বর্মা, ভবানী দেবী, ভাবিনা প্যাটেল, নিশাদ কুমারদের। সবমিলিয়ে মোট ৩৫ জন ক্রীড়াবিদ এবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। দেখে নেওয়া যাক তালিকা-

অর্জুনের জন্য কারা মনোনীত হলেন:- শ্রীজেশ ও মনপ্রীত সিং ছাড়া টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতা ভারতীয় হকি দলের সব সদস্য এবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। শ্রীজেশ ও মনপ্রীত আগেই অর্জুন পুরস্কার পেয়েছেন। এছাড়া শিখর ধাওয়ান (ক্রিকেট), অরপিন্দর সিং (অ্যাথলেটিস্ক), সিমরনজিৎ কউর (বক্সিং), ভবানী দেবী (ফেন্সিং), মনিকা (হকি), বন্দনা (হকি), অভিষেক বর্মা (শুটিং), সন্দীপ নারওয়াল (কবাডি), অঙ্কিতা রায়না (টেনিস), দীপক পুনিয়া (কুস্তি), ভাবিনা প্যাটেল (টেবিল টেনিস), যোগেশ কাথুনিয়া (ডিসকাস), নিশাদ কুমার (হাই-জাম্প), প্রবীণ কুমার (হাই-জাম্প), শরদ কুমার (হাই-জাম্প), সুহাস (ব্যাডমিন্টন), সিংহরাজ আধানা (শুটিং), হরবিন্দর সিং (তিরন্দাজি)।

বন্ধ করুন