বাংলা নিউজ > ময়দান > অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন শিখর ধাওয়ান, দেখুন আর কাদের নাম রয়েছে তালিকায়

অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন শিখর ধাওয়ান, দেখুন আর কাদের নাম রয়েছে তালিকায়

শিখর ধাওয়ান। ছবি- টুইটার।

এবছর মোট ৩৫ জন ক্রীড়াবিদের নাম বেছে নেওয়া হয়েছে অর্জুন পুরস্কারের জন্য।

টি-২০ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন। ফলে আপাতত আন্তর্জাতিক মঞ্চে জতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ নেই তাঁর কাছে। তবে দীর্ঘদিন ব্যাট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়ানোর পুরস্কার পেতে চলেছেন শিখর ধাওয়ান। একমাত্র ক্রিকেটার হিসেবে এবছর অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন গব্বর।

অবশ্য এবছর খেলরত্নের জন্য মনোনীত হয়েছেন ভারতের মহিলা ক্রিকেট দলের ওয়ান ডে ও টেস্ট ক্যাপ্টেন মিতালি রাজ।

ধাওয়ান ছাড়া এবছর অর্জুন পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে দীপক পুনিয়া, অঙ্কিতা রায়না, অভিষেক বর্মা, ভবানী দেবী, ভাবিনা প্যাটেল, নিশাদ কুমারদের। সবমিলিয়ে মোট ৩৫ জন ক্রীড়াবিদ এবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। দেখে নেওয়া যাক তালিকা-

অর্জুনের জন্য কারা মনোনীত হলেন:- শ্রীজেশ ও মনপ্রীত সিং ছাড়া টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতা ভারতীয় হকি দলের সব সদস্য এবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। শ্রীজেশ ও মনপ্রীত আগেই অর্জুন পুরস্কার পেয়েছেন। এছাড়া শিখর ধাওয়ান (ক্রিকেট), অরপিন্দর সিং (অ্যাথলেটিস্ক), সিমরনজিৎ কউর (বক্সিং), ভবানী দেবী (ফেন্সিং), মনিকা (হকি), বন্দনা (হকি), অভিষেক বর্মা (শুটিং), সন্দীপ নারওয়াল (কবাডি), অঙ্কিতা রায়না (টেনিস), দীপক পুনিয়া (কুস্তি), ভাবিনা প্যাটেল (টেবিল টেনিস), যোগেশ কাথুনিয়া (ডিসকাস), নিশাদ কুমার (হাই-জাম্প), প্রবীণ কুমার (হাই-জাম্প), শরদ কুমার (হাই-জাম্প), সুহাস (ব্যাডমিন্টন), সিংহরাজ আধানা (শুটিং), হরবিন্দর সিং (তিরন্দাজি)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.