বাংলা নিউজ > ময়দান > ঝোড়ো সেঞ্চুরি করে ইংল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজের প্রস্তুতি সেরে রাখলেন ধাওয়ান
সেঞ্চুরির পর ধাওয়ান। ছবি- বিসিসিআই।
সেঞ্চুরির পর ধাওয়ান। ছবি- বিসিসিআই।

ঝোড়ো সেঞ্চুরি করে ইংল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজের প্রস্তুতি সেরে রাখলেন ধাওয়ান

  • দুই KKR তারকা সেট হয়ে আউট হয়ে বসেন।

বিজয় হাজারে ট্রফিতে ঝোড়ো সেঞ্চুরি করে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের সিরিজের প্রস্তুতি সেরে রাখলেন শিখর ধাওয়ান। মহারাষ্ট্রের বিরুদ্ধে ১৫৩ রানের ঝকঝকে ইনিংস খেলে গব্বর জেতালেন দিল্লিকে। সেই সঙ্গে তিনি মাটি করে দেন কেদার যাদবের লড়াকু হাফ-সেঞ্চুরিকে।

জয়পুরে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মহারাষ্ট্র নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩২৮ রান তোলে। কেদার যাদব ১০টি বাউন্ডারির সাহায্যে ৮১ বলে ৮৬ রান করেন। আজিম কাজি ৭৩ বলে ৯১ রান করেন। তিনি ১০টি চার ও ২টি ছক্কা মারেন। রুতুরাজ গায়কোয়াড় ১৩ ও নাইট রাইডার্সের রাহুল ত্রিপাঠী ২৩ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ৪৯.২ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৩০ রান তুলে ম্যাচ জিতে যায়। ধাওয়ান ১১৮ বলে ১৫৩ রান করেন। তিনি ২১টি চার ও ১টি ছক্কা মারেন। শিখর ৫০ রান পূর্ণ করেন ৪২ বলে। তিনি সেঞ্চুরি করেন ৮৭ বলে। ধাওয়ান ১৫০ রানে পৌঁছতে খরচ করেন ১১৫টি বল। এছাড়া ধ্রুব শোরে করেন ৬১ রান। কেকেআরের নীতিশ রানা ২৭ রান করে আউট হন।

উল্লেখ্য, চলতি টেস্ট সিরিজের পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা ধরে রেখেছেন ধাওয়ান। বিজয় হাজারে ট্রফির গত তিনটি ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেও অবশেষে তিন অঙ্কের রানে ফিরে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখলেন গব্বর।

বন্ধ করুন