বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলবেন না রোহিতরা, ফের নতুন অধিনায়ক?
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফের নতুন অধিনায়ক?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলবেন না রোহিতরা, ফের নতুন অধিনায়ক?

  • ২০২২ সালের T20 WC-এর আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। প্রোটিয়াদের বিপক্ষে ৩ ম্যাচের ODI এবং T20 সিরিজ খেলবে ভারত। খবর অনুসারে, 2022 T20 WC-কে সামনে রেখে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ODI সিরিজে টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে গ্রুপ লিগ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছিল। যেখানে সম্প্রতি অনুষ্ঠিত ২০২২ এশিয়া কাপে টিম ইন্ডিয়া হতাশাজনক পারফরম্যান্স করছিল। এই সবের মাঝেই টিম ইন্ডিয়া সম্পর্কিত একটি বড় তথ্য সামনে এসেছে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আবারও ভারতীয় দলের নেতৃত্ব রোহিত শর্মার পরিবর্তে অন্য কোনও খেলোয়াড়ের হাতে থাকতে চলেছে

এই প্লেয়ার পেতে চলেছেন বড় দায়িত্ব

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। মিডিয়া রিপোর্ট অনুসারে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে। এবং দলকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান। এর আগেও বহু বার ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন শিখর ধাওয়ান।

আরও পড়ুন: ভারতের জন্য সুখবর, T20 WC-এ পাওয়া যাবে জসপ্রীত বুমরাহ, হার্ষালকে

সিনিয়র খেলোয়াড়রা বিশ্রাম পাবেন

২৮ সেপ্টেম্বর থেকে ভারত সফর শুরু করবে দক্ষিণ আফ্রিকা। বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা ইনসাইডস্পোর্টসকে বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়ানডে সিরিজ করা ঠিক নয়। কিন্তু মাঝে মাঝে এ রকম হয়। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাওয়া সমস্ত খেলোয়াড়কে ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হবে। ওডিআই দলের নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।’

আরও পড়ুন: Asia Cup-এর ব্যর্থতা কাটাতে T20 WC-এর আগে ১১টি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন সূচি

দুই দলের মধ্যে ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে

২৮ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর পর্যন্ত ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩টি টি-টোয়েন্টি এবং ৩টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হয়েছিল সফর। দুই দলের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে ২৮ সেপ্টেম্বর, এর পর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ২ অক্টোবর এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। এই সিরিজের পর দুই দলের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ হবে ৬ অক্টোবর, এর পর দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ৯ অক্টোবর এবং শেষ ওয়ানডে ম্যাচ ১১ অক্টোবর।

বন্ধ করুন